• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

উইলিয়ামসনকে নেতৃত্ব ছাড়ার পরামর্শ ডুলের

  ক্রীড়া ডেস্ক

১১ জুন ২০২২, ১৮:২২
কেন উইলিয়ামসন (ছবি: সংগৃহীত)

অধিনায়ক হিসেবে নিউজিল্যান্ডকে টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতিয়েছিলেন কেন উইলিয়ামসন। সেই উইলিয়ামসনকেই টেস্ট দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দিয়েছেন সাইমন ডুল। তার মতে, ব্যাটিংয়ে আরও বেশি মনযোগী হওয়া দরকার উইলিয়ামসনের।

টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ের পরে নিউজিল্যান্ডের হয়ে কয়েকটি সিরিজে খেলা হয়নি কেন উইলিয়ামসনের। কনুইয়ের ইনজুরির কারণে মাঠে নামা হয়নি তার। উইলিয়ামসনের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেন টম লাথাম।

সেই লাথামকেই নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক হিসেবে চান ডুল। জনপ্রিয় এই ধারাভাষ্যকারের এমনটা চাওয়ার কারণ, উইলিয়ামসনের সাম্প্রতিক অফ-ফর্ম। আইপিএলের আগ থেকেই ব্যাটে রানের দেখা পাচ্ছেন না উইলিয়ামসন।

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় ইংল্যান্ডের বিপক্ষে চলমান নটিংহাম টেস্টেও খেলছেন না উইলিয়ামসন। ম্যাচের আগে অপ্রত্যাশিতভাবে করোনা আক্রান্ত হয়েছেন তিনি। এই টেস্টেও তাই নেতৃত্ব দিতে হচ্ছে লাথামকে।

ডুল বলেন, 'আমি মনে করি, কেন উইলিয়ামসন যদি তৃতীয় টেস্ট ম্যাচে খেলার মতো ফিট হয়, তাহলে এটাই যেন টেস্ট ক্রিকেটে শেষবারের মতো হয়। আমার মনে হয়, টেস্ট দলের দায়িত্ব টম লাথামের নেয়া উচিত।'

তিনি বলেন, 'কেন (উইলিয়ামসন) লম্বা সময় ধরে দায়িত্ব পালন করে আসছে। আমি চাই সে যেন নিউজিল্যান্ডের ইতিহাসের অন্যতম সেরা একজন ব্যাটারে পরিণত হয়। এবং সে এমনটাই হবে।'

এখন পর্যন্ত নিউজিল্যান্ডকে ৩৬ টেস্ট ম্যাচে নেতৃত্ব দিয়েছেন উইলিয়ামসন। এ সময়ে কিউইদের ২১টি ম্যাচে জিতিয়েছেন তিনি। হারের মুখ দেখেছেন ৯টি ম্যাচে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড