• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

তুর্কমেনিস্তানের কাছে হেরে এশিয়ান কাপের স্বপ্ন শেষ জামালদের

  ক্রীড়া ডেস্ক

১১ জুন ২০২২, ১৭:৫২
(ছবি: সংগৃহীত)

এশিয়ান কাপ ফুটবলের বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে তুর্কমেনিস্তানের কাছে ২-১ গোলে হেরেছে বাংলাদেশ। প্রথমার্ধের খেলা ১-১ গোলে সমতা ছিল।

শনিবার (১১ জুন) মালয়েশিয়ার কুয়ালালামপুরের বুকিত জলিল জাতীয় স্টেডিয়ামে দারুণ খেলেছে বাংলাদেশ। তবে হেরে বড়সড় ধাক্কা খেতে হলো লাল-সবুজের জার্সিধারীদের।

শুরু থেকে বাংলাদেশকে চেপে ধরেছিল তুর্কমেনিস্তান। সেই সুবাদে সপ্তম মিনিটে কর্নার থেকে গোল আদায় করে তারা। শুরুতে গোল খেয়ে ভরকে যায়নি বাংলাদেশ। বরং দ্বিগুন শক্তি নিয়ে ঝাপিয়ে পড়ে প্রতিপক্ষের ওপর।

বল দখলে এগিয়ে থেকে জামাল ভূঁইয়ার তুর্কমেনিস্তানের সীমানায় আক্রমন করতে থাকে এবং ৫ মিনিটের মধ্যেই দুর্দান্ত এক গোল করে ম্যাচে ফিরে আসে ক্যাবরেরার শিষ্যরা।

বিশ্বনাথের লম্বা থ্রো রাকিবের ব্যাক হেডে চলে যায় দ্বিতীয় পোস্টের কোনায়। সেখান দাঁড়ানো মোহাম্মদ ইব্রাহিম দারুণ হেডে বল পাঠিয়ে দেন জালে। ক্যাবরেরার অধীনে বাংলাদেশ দল পায় প্রথম গোল।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রাখে তুর্কমেনিস্তান। ম্যাচটা বাংলাদেশের নিয়ন্ত্রণ থেকে ছিনিয়ে নিয়েছিল তারা। বল পজিশনেও বাংলাদেশের চেয়ে এগিয়ে থাকে মধ্য এশিয়ার দেশটি।

৭৭ মিনিটে আলতিমিরাতের ক্রস থেকে আমানভ আরসালানের প্লেসিংয়ে দ্বিতীয়বার এগিয়ে যায় তুর্কমেনিস্তান। খেলার দুই মিনিট বাকি থাকতে ম্যাচের সেরা সুযোগটি পেয়েছিল বাংলাদেশ। জামাল ভুঁইয়ার ফ্রিকিক থেকে টুটুল হোসেন বাদশা ফাঁকায় বল পেয়েও বল বাইরে পাঠিয়েছেন।

যদিও এই হারে এশিয়ান কাপ বাছাই পর্ব থেকে বিদায়ঘন্টা বেজে গেলো বাংলাদেশের। শেষ ম্যাচ বাংলাদেশ খেলবে ১৪ জুন মালয়েশিয়ার বিপক্ষে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড