• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপে পান্তের দিকে বাড়তি নজর রাখবেন পন্টিং

  ক্রীড়া ডেস্ক

১১ জুন ২০২২, ১৫:১৭
ঋষভ পান্ত (বাঁয়ে) ও রিকি পন্টিং (ডানে) (ছবি: সংগৃহীত)

চলতি বছর অস্ট্রেলিয়ায় অনুঠিত হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপে ঋষভ পান্তের দিকে আলাদাভাবে নজর রাখতে চান রিকি পন্টিং। ভারতের ম্যানেজমেন্ট তাকে সঠিকভাবে কাজে লাগাতে পারলে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন এই উইকেটরক্ষক, এমনটা মনে করছেন পন্টিং। ভারতের ম্যানেজমেন্ট পান্তকে 'ফ্লোটার' হিসেবে খেলাবে বলেও বিশ্বাস তার।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল দিল্লি ক্যাপিটালসের হেড কোচের দায়িত্বে আছেন পন্টিং। দলটির অধিনায়কের ভূমিকা পালন করেন পান্ত। সেই সুবাদে পান্তকে ভালোভাবেই চেনা আছেন পন্টিংয়ের।

দিল্লির হয়ে সেভাবে জ্বলে উঠতে না পারলেও ভারতের হয়ে আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে জ্বলে উঠবেন পান্ত, এমনটাই বিশ্বাস পন্টিংয়ের। অস্ট্রেলিয়ার কন্ডিশনে বাড়তি সুবিধা পাবেন পান্ত, এমনটাও মনে করছেন তিনি।

পন্টিং বলেন, 'আমি মনে করি, ওকে (পান্ত) তারা ফ্লোটার হিসেবে রাখতে যাচ্ছে। ব্যাটিং লাইন আপে এমনিতে রাখবে পাঁচ নম্বরে। কিন্তু নির্দিষ্ট কিছু পরিস্থিতিতে, এরকম যদি অবস্থা হয় যে ৭-৮ ওভার বাকি থাকতে কেবল এক-দুই উইকেট পড়েছে, তখন তারা ওকে নামিয়ে দেবে এবং যতটা সম্ভব সর্বোচ্চ সময় দিতে চাইবে। ও এতটাই গতিময় ও বিস্ফোরক।'

সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটার বলেন, 'সে দারুণ একজন ক্রিকেটার। অসাধারণ এক তরুণ। গোটা বিশ্বই তার সামর্থ্য সম্পর্কে জানে। ভারতের হয়ে সে বিপজ্জনক একজন হয়ে উঠতে পারে (বিশ্বকাপে), বিশেষ করে যে ধরনের উইকেট অস্ট্রেলিয়ায় সে পাবে…গতিময়, বাউন্সি ও ভালো ব্যাটিং উইকেট। বিশ্বকাপে যাদের দিকে নজর থাকবে, নিশ্চিতভাবেই তাদের মধ্যে থাকবে সে।'

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড