• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এশিয়া কাপের আগেই মাঠে গড়াবে এলপিএল

  ক্রীড়া ডেস্ক

১১ জুন ২০২২, ১৫:০৭
(ছবি: সংগৃহীত)

দেশের অর্থনৈতিক বিপর্যয়ের মধ্যেও এশিয়া কাপ আয়োজন করতে তোড়জোর চালিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। আগামী আগস্টে লঙ্কায় বসতে পারে এশিয়ার এই মেগা আসর। তবে তার আগে লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) এবারের আসর আয়োজন করার কথা ভাবছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

আগামী ৩১ জুলাই শুরু হতে পারে এলপিএলের তৃতীয় আসর। কলম্বো এবং প্রেমাদাসায় আসরের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আর সবকিছু ঠিক থাকলে ২১ আগস্ট মেগা ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে শ্রীলঙ্কার সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগের।

এসএলসির সভাপতি শাম্মি সিলভা বলেন, 'আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, লঙ্কা প্রিমিয়ার লিগের তৃতীয় আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে। যা বিশ্বব্যাপী টি-২০ লিগ প্রতিযোগিতায় দারুণভাবে জায়গা করে নিয়েছে এবং এগিয়ে যাচ্ছে।'

এদিকে শ্রীলঙ্কায় চলছে অর্থনৈতিক ও রাজনৈতিক বিপর্যয়। ফলে এশিয়া কাপ শ্রীলঙ্কা থেকে সরিয়ে নেওয়ার গুঞ্জন ছিল। সেক্ষেত্রে বাংলাদেশ বা সংযুক্ত আরব আমিরাতে এই টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দিয়েছিলেন অনেকে। তবে শেষ পর্যন্ত শ্রীলঙ্কাতেই আয়োজিত হচ্ছে যাচ্ছে টুর্নামেন্টটি।

আগামী ২৭ আগস্ট থেকে এশিয়া কাপের ১৮তম আসর শুরু হওয়ার কথা ছিল। তবে তা তিনদিন এগিয়ে ২৪ আগস্ট শুরুর কথা ভাবছে এসএলসি। এমনটা হলে এশিয়া কাপের পর্দা নামবে ১১ সেপ্টেম্বর।

আয়োজক শ্রীলঙ্কা ছাড়াও এবারের এশিয়া কাপে অংশ নেবে বাংলাদেশ, পাকিস্তান, ভারত ও আফগানিস্তান। সেই সঙ্গে কোয়ালিফায়ার খেলে উঠে আসা একটি দল অংশ নেবে ৬ দলের এই টুর্নামেন্টে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড