• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্দশাগ্রস্ত শ্রীলঙ্কার পাশে দাঁড়াচ্ছেন অজি ক্রিকেটাররা

  ক্রীড়া ডেস্ক

১১ জুন ২০২২, ১৪:৩১
(ছবি: সংগৃহীত)

আর্থিক সংকটের কারণে গত কয়েকমাস ধরেই কঠিন সময় পার করছে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। মুদ্রাস্ফীতি, জ্বালানি সংকট, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের ঘাটতি ও উচ্চমূল্য এবং দীর্ঘসময়ের লোডশেডিংয়ে বিপর্যস্ত দেশটির জনজীবন। পরিস্থিতির ভয়াবহতায় পদত্যাগ করতে বাধ্য হয়েছেন সরকারপ্রধান। এমন সময় লঙ্কান জনগণের পাশে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

একটি ভিডিও বার্তা দিয়েছেন স্টিভেন স্মিথ বলেছেন, ‘শ্রীলঙ্কার অর্থনৈতিক বিপর্যয়ে সচেতনতার জন্য আমরা পাশে দাঁড়াচ্ছি। ২০০৫ সালেও সুনামির পর আমরা তাদের পাশে দাঁড়িয়েছিলাম এবং এটাই আমরা করতে পারি।’

ডানহাতি এই ব্যাটার বলেন, ‘আমরা একে অপরকে ১৭ বছরে ধরে সহায়তা করছি। আমরা অস্ট্রেলিয়ানরা সাহায্যের হাত বাড়িয়ে দিতে পেরে গর্বিত। শ্রীলঙ্কাকে এমন অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে আমরা একসঙ্গে সহযোগিতা করতে চাই।’

তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আপাতত শ্রীলঙ্কাতে অবস্থান করছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। লঙ্কান জনগণকে সহযোগিতা করতে জাতিসংঘের সঙ্গে যুক্ত হয়ে হিউম্যানিটিরিয়ান নিডস অ্যান্ড প্রায়োরিটিস (এইচএনপি) নামক একটি বেসরকারি সংস্থা চালু করার উদ্যোগ নিয়েছেন তারা।

এ সংস্থার প্রধান লক্ষ্য হবে জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত শ্রীলঙ্কার মানুষের প্রয়োজনীয় চাহিদা পূরণ করা। ধারণা করা হচ্ছে, প্রায় ৪৭.২ মিলিয়ন মার্কিন ডলার খরচ করতে প্রস্তুত সংস্থাটি। উল্লেখ্য, ২০০৫ সালে সুনামির পরও লঙ্কানদের পাশে দাঁড়িয়েছিল অজি দল।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড