• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাবরের অবৈধ ফিল্ডিং, পাকিস্তানকে ৫ রান জরিমানা

  ক্রীড়া ডেস্ক

১১ জুন ২০২২, ১২:৩১
গ্লাভস হাতে ফিল্ডিংয়ের সময় বাবর আজম (ছবি: সংগৃহীত)

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয়টি ওয়ানডেতে বিরল এক কাণ্ড ঘটিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। সেই কাণ্ডে পাকিস্তান দলকে ৫ রান জরিমানা করা হয়েছে। ফিল্ডিংয়ের সময় বাবরের করা ভুলে অতিথি দলের স্কোরবোর্ডে ৫ রান যোগ হয়ে যায়।

ক্যারিবীয়দের ইনিংসের ২৯তম ওভারে উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের কাছ থেকে গ্লাভস নিয়ে স্টাম্পের পেছন থেকে বল নিয়ে থ্রো করেন বাবর। বিষয়টিকে অবৈধ ফিল্ডিং হিসেবে গণ্য করেন মাঠের দুই আম্পায়ার। এর ফলস্বরূপ ওয়েস্ট ইন্ডিজের স্কোরবোর্ডে পাঁচ রান অতিরিক্ত যোগ করা হয়।

ক্রিকেটের ফিল্ডিং আইনের ২৮.১ ধারায় বলা আছে, উইকেটরক্ষক ছাড়া আর কোনো ফিল্ডারকে গ্লাভস এবং পায়ের গার্ড পরার অনুমতি দেওয়া হবে না। এছাড়া হাত কিংবা আঙুলের সুরক্ষার জন্য শুধুমাত্র আম্পায়ারদের সম্মতিক্রমেই তা পরা যেতে পারে।

শুক্রবার মুলতানে হওয়া ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১২০ রানের বড় ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জিতেছে পাকিস্তান। আগে ব্যাট করা পাকিস্তানের ৮ উইকেটে ২৭৫ রানের জবাবে ২.২ ওভারে ১৫৫ রানে অলআউট হয় ক্যারিবিয়ানরা।

এই ম্যাচেও ব্যাট হাতে রানের ধারাবাহিকতা দেখিয়েছেন বাবর আজম। পাকিস্তানি অধিনায়ক ৯৩ বলে খেলেছেন ৭৭ রানের ইনিংস। সব ফরম্যাট মিলিয়ে টানা ৯ ম্যাচে হাফসেঞ্চুরি পেয়েছেন তিনি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড