• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিদানকে পিএসজিতে চান ম্যাক্রো

  ক্রীড়া ডেস্ক

০৯ জুন ২০২২, ১৫:২৯
জিনেদিন জিদান (ছবি: সংগৃহীত)

গত মৌসুমে কিলিয়ান এমবাপের দলবদলের খবর নিয়ে জল কম ঘোলা হয়নি। এই ফ্রেঞ্চ তারকা রিয়ালের শিকারে পরিণত হওয়ার আগেই চুক্তি বাড়িয়ে ফেলে পিএসজি। পেছনে থেকে যার মূল কলকাঠি নেড়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো। নতুন খবর, এবার কিংবদন্তি জিনেদিন জিদানকেও পিএসজিতে দেখতে চান ফ্রান্স প্রেসিডেন্ট।

বর্ণিল ফুটবল ক্যারিয়ারের ইতি টানার পর রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব নিয়েছিলেন জিদান। তার অধীনে ২০১৬ থেকে পরবর্তী তিন মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতে। সঙ্গে এই সময়টাতে দুবার লা লিগা এবং দুটি ক্লাব বিশ্বকাপ ট্রফি জয়ের স্বাদ পেয়েছে রিয়াল। তার সময়ে ৩২০ ম্যাচের ২০০টিতে জয় তোলে লস ব্লাঙ্কোসরা।

অন্যদিকে এক ঝাঁক তারকা নিয়েও চ্যাম্পিয়ন্স লিগে সফলতার মুখ দেখছে না পিএসজি। আক্ষেপ দূর করতে এগিয়ে এসেছেন ম্যাক্রো। পচেত্তিনোর জায়গায় জিদানকে বসাতে চান পিএসজির মসনদে।

ম্যাক্রো বলেন, ‘আমি জিদানের সাথে কথা বলিনি, তবে তার খেলোয়াড়ি জীবন ও কোচের ভূমিকা নিয়ে প্রশংসা করি। সত্যিই ফরাসি চ্যাম্পিয়নশিপে তার মতো প্রতিভাধর একজন কোচকে চাই। যে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছে। যা আমরা আমাদের ক্লাবের জন্য অনেক প্রত্যাশা করি।’

তিনি ‘আমি ফরাসি চ্যাম্পিয়নশিপের প্রভাব প্রত্যাশা করি। সে যদি ফিরে আসে এবং একটি বড় ফরাসি ক্লাবকে প্রশিক্ষণ দেয়, সেটি হবে দুর্দান্ত। আমার ভূমিকা এটুকুই, ফ্রান্স ফুটবলের একটি মহান দেশ। এখানে খেলাকে ভালোবাসে এমন বহু সমর্থক আছে। এটা আমাদের কাছে গুরুত্বপূর্ণে এ কারণে যে, এখানে সব সেরা ফুটবলাররা আছেন।’ বলেন ম্যাক্রোঁ।

ফরাসি প্রেসিডেন্টের এমন কথার পর জিদানের পিএসজিতে আসার আলোচনার পালে জোর হাওয়া লেগেছে। কিছুদিন আগে পিএসজিতে থেকে যাওয়ার জন্য এমবাপেকে পরামর্শ দিয়েছিলেন ম্যাক্রো। পরে স্বপ্নের ক্লাব রিয়ালের প্রস্তাব উপেক্ষা করে প্যারিসেই থাকার সিদ্ধান্ত নেয় ২৩ বছর বয়সী তারকা।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড