• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাবরের সেঞ্চুরি ও খুশদিলের ঝড়ে পাকিস্তানের জয়

  ক্রীড়া ডেস্ক

০৯ জুন ২০২২, ১৩:০৪
(ছবি: সংগৃহীত)

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রান তাড়া করতে নেমে বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে জয়ের দিকেই ছিল পাকিস্তান। কিন্তু প্রয়োজনীয় রান রেটের চেয়ে ধীর গতির ছিল তাদের ব্যাটিং। তাই শেষ পাঁচ ওভারে ৪৮ রানের সমীকরণ মেলাতে হয়েছে পাকিস্তানকে। যেখানে বড় রেখেছেন খুশদিল শাহ। শেষ পর্যন্ত ৪ বল হাতে রেখে পাঁচ উইকেটের জয় পেয়েছে বাবর আজমের দল।

বড় লক্ষ্য তাড়ায় দেখে-শুনে শুরু খেলতে থাকেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান এবং ইমাম উল হক। উইকেটে সেট হয়েও ইনিংস বড় করতে পারেননি ফখর। তবে আরেক ওপেনার ইমাম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন। তার ব্যাট থেকে এসেছে ৭১ বলে ৬৫ রান।

এদিনও দলকে লম্বা পথ টেনেছেন বাবর আর রিজওয়ান। রিজওয়ান হাফসেঞ্চুরি তুলে সাজঘরে ফিরে গেলেও ১০৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন বাবর। নিজের শেষ পাঁচ ওয়নডেতে এদিন চতুর্থ সেঞ্চুরি হাঁকিয়েছেন পাকিস্তানের অধিনায়ক।

বাবর-রিজওয়ানের বিদায়ের পর বাকিটা পথ নিরাপদে পাড়ি দিয়েছেন খুশদিল। তার ২৩ বলে ৪১ রানের ঝড়ো ইনিংসের সুবাদে ৪ বল হাতে রেখেই ৩০৬ রানের লক্ষ্য মাত্রা টপকে যায় পাকিস্তান।

এর আগে মুলতানে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। দলীয় ৯ রানে কাইল মায়ার্সকে সাজঘরে ফিরিয়ে দুর্দান্ত শুরু করেন শাহিন শাহ আফ্রিদি। তবে দ্বিতীয় উইকেটে ১৫৪ রানের জুটি গড়েন শাই হোপ এবং শামারাহ ব্রুকস।

এক প্রান্ত আগলে রেখে এদিনও দারুণ ব্যাটিং করেছেন হোপ। তার ব্যাট থেকে এসেছে ১২৭ রান। আর ব্রুকস করেছেন ৭০ রান। তবে এরপর আর কেউ বড় ইনিংস খেলতে পারেননি। নিকোলাস পুরান-রভম্যান পাওয়েলরা ভাল শুরু পেয়েও ইনিংস বড় করেত পারেননি।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৫ রান তুলে ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানের হয়ে ৭৭ রানে ৪ উইকেট শিকার করেছেন হারিস রউফ। আর ৫৫ রানে ২ উইকেট শিকার করেছেন শাহিন।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড