• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পোল্যান্ডের জালে বেলজিয়ামের গোল উৎসব

  ক্রীড়া ডেস্ক

০৯ জুন ২০২২, ১০:২৮
(ছবি: সংগৃহীত)

নেদারল্যান্ডসের বিপক্ষে বড় ব্যবধানে হেরে উয়েফা ন্যাশন্স লিগ শুরু করেছিল বেলজিয়াম। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে দলটি। পোল্যান্ডকে ৬-১ ব্যবধানে হারিয়ে প্রতিযোগীতায় প্রথম জয় তুলে নিলো রবার্তো মার্টিনেজের শিষ্যরা।

ঘরের মাঠে শুরুটা দারুণ করলেও প্রথম গোলটি হজম করতে হয় বেলজিয়ামকে। রবার্ট লেয়ানডস্কির গোলে এগিয়ে যাওয়ার পর বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি পোল্যান্ড। প্রথমার্ধের শেষদিকে স্বাগতিকদের সমতায় ফেরান এলেক্স উইটসেল। বিরতির পর ব্যবধান আরও বাড়িয়ে দলের জয় নিশ্চিত করেন কেভিন ডি ব্রুইনে ও লিন্দ্রো টোসসার্ড।

ম্যাচের ২৮তম মিনিটে পোল্যান্ডকে এগিয়ে নেন লেয়ানডস্কি। সেবাস্তিয়ান জিমান্সকি থেকে পাওয়া বল দারুণ শটে জালে পাঠান বায়ার্নের এই স্ট্রাইকার। জাতীয় দলের হয়ে এটি তার ৭৬তম গোল।

সমতায় ফিরতে বেশিক্ষণ সময় লাগেনি বেলজিয়ামের। ৪২তম মিনিটে ডি ব্রুইনার শট ঠেকিয়ে দেন পোল্যান্ড গোলরক্ষক। ফিরতি বল পেয়ে বল জালে জড়ান উইটসেল। ১-১ ড্রয়ে থেকে প্রথমার্ধ শেষ করে দুই দল।

বিরতির পর আরও আগ্রাসী হয়ে ওঠে বেলজিয়াম। ৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডি ব্রুইনে। হ্যাজার্ডের পাস থেকে বক্সে বল পেয়ে বাঁকানো শটে গোলপোস্ট খুঁজে নেন ম্যানসিটির এই মিডফিল্ডার। ৭৩তম মিনিটে ব্যবধান আরও বাড়ান টোসসার্ড। ৮০তম মিনিটে আরও একটি গোল করে দলের স্কোরলাইন ৪-১ করেন ব্রাইটনের এই ফরোয়াার্ড।

তিন মিনিট পর ব্যবধান আরও বাড়ান লিয়েন্ডার ডেনডনকার। বক্সের বাহির থেকে দুর্দান্ত এক শটে জাল খুঁজে নেন উলভারহ্যাম্পটনের এই ডিফেন্ডার। অতিরিক্ত সময়ে শেষ পেরেকটি ঠুকে দেন থরগান হ্যাজার্ড। ৬-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক বেলজিয়াম।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড