• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এখনই অভিষেক হচ্ছে না উমরানের, দ্রাবিড়ের ইঙ্গিত

  ক্রীড়া ডেস্ক

০৮ জুন ২০২২, ১৪:০৭
উমরান মালিক (ছবি: সংগৃহীত)

সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে আইপিএল মাতিতে আলোচনায় আসেন উমরান মালিক। একের পর এক গতির ঝড় তুলেছেন প্রতিপক্ষ দলের ব্যাটিং লাইনআপকে ধস নামাতে পারায় দ্রুতই আলোচনায় আসেন তিনি। আইপিএলের অসাধারণ পারফরম্যান্সের কারণে ভারতের জাতীয় দলে প্রথমবারের মতো ডাক এই ডানহাতি পেসার। তবে এখনই অভিষেক হচ্ছে না উমরানের।

আইপিএলে প্রতিটি ম্যাচে ১৪৫ থেকে ১৫০ গতিবেগে বল করেছেন উমরান। আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি গতিতে (১৫৭.০ কিমি গতিবেগে) করা বলটিও করে ফেলেছিলেন এবারের মৌসুমে। তবে ফাইনালে উমরানের সেই রেকর্ড ভাঙেন গুজরাট টাইটান্সের পেসার লকি ফার্গুসন।

গতির ঝলক দেখিয়ে আইপিএলের এবারের আসরের উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতেছেন উমরান। আইপিএলে ভালো করায় সুযোগ মিলেছে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের টি-টুয়েন্টি দলে। যদিও রাহুল দ্রাবিড় ইঙ্গিত দিয়েছেন, এখনই অভিষেক হচ্ছে না উমরানের।

ভারতের প্রধান কোচ বলেন, 'আমাদের দেখতে হবে, তাকে (উমরান) আমরা খেলার জন্য কতটুকু সময় দিতে পারি। আমাদের স্কোয়াড অনেক বড়। সবাইকে তো আর সেরা একাদশে রাখা যাবে না। আমি ধারাবাহিক পারফর্মারদের খুব পছন্দ করি। সবাইকে থিতু হতে সময় দেই।'

তিনি বলেন, 'উমরান দারুণ বোলার। সে অনেক জোরে বোলিং করতে পারে। তার বলে যথেষ্ট পেস আছে। আইপিএলে আমার ভালো লেগেছে, ভারতীরা অনেক গতিতে বোলিং করেছে। দলে তাকে পেয়ে আমি খুবই খুশি। কোচ হিসেবে আমি চাইব, সে লম্বা ফরম্যাটের ক্রিকেটেও খেলুক।'

উমরান ছাড়াও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের স্কোয়াডে আছেন ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আভেষ খান ও আর্শদীপ সিংয়ের মতো পেসাররা।

দক্ষিণ আফ্রিকার সিরিজে ভারতের টি-টুয়েন্টি স্কোয়াড:

লোকেশ রাহুল (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড, ঋষভ পান্ত, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ইশান কিশান, দীপক হুদা, শ্রেয়াস আইয়ার, ভেঙ্কাটেস আইয়ার, যুবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণই, হার্শাল প্যাটেল, আভেষ খান, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং ও উমরান মালিক।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড