• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার এমবাপে

  ক্রীড়া ডেস্ক

০৮ জুন ২০২২, ১৩:৩৩
কিলিয়ান এমবাপে (ছবি: সংগৃহীত)

এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে মূল্যবান খেলোয়াড় প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কিলিয়ান এমবাপে। কয়েকদিন আগেও যে তালিকায় এক ও দুইয়ে ছিলেন যথাক্রমে ভিনিসিয়াস জুনিয়র ও আর্লিং হ্যাল্যান্ড। কিন্তু তাদের দু'জনকে হারিয়ে একে জায়গা করে নিলেন এমবাপে। এমনটাই জানিয়েছে সুইজারল্যান্ডের গবেষণা গ্রুপ 'সিআইইএস'।

দল বদলের বাজারে হৈচৈ ফেলে শেষ পর্যন্ত পিএসজিতে মোটা অঙ্কের বেতনে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন কিলিয়ান। তবু কমেনি তার ট্রান্সফার ভ্যালু। বর্তমান বিশ্বে তিনিই সবচেয়ে চড়া মূল্য পাওয়া ফুটবলার। এই ফ্রেঞ্চ ফরোয়ার্ডের ট্রান্সফার ভ্যালু ২০৫.৬ মিলিয়ন ইউরো।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের তরুণ ফরোয়ার্ড ভিনিসিয়াসের মূল্য ১৮৫.২ মিলিয়ন ইউরো। আর তিনে বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যাওয়া হ্যালান্ড, যার মার্কেট ভ্যালু ১৫২.৬ মিলিয়ন ইউরো। এছাড়া আলোচনায় থাকা বার্সার তরুণ ফুটবলার পেদ্রির মূল্য এখন ১৩৫.১ মিলিয়ন ইউরো। ডিফেন্ডার ক্যাটাগরিতে একে অবস্থান করছেন ম্যানসিটির রুবেন দিয়াস। তার মূল্য এখন ১০৯.৬ মিলিয়ন ইউরো। আবার গোলকিপারদের মধ্যে সবার ওপরে আছেন পিএসজির জিয়ানলুইজি দোন্নারুম্মা। তার মার্কেট ভ্যালু ধরা হয়েছে ৭৩.৭ মিলিয়ন ইউরো।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড