• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জার্মান দুর্গে ইংলিশদের ড্র 

  ক্রীড়া ডেস্ক

০৮ জুন ২০২২, ১০:১০
ইংল্যান্ড ও জার্মানির মধ্যকার ম্যাচের দৃশ্য (ছবি: সংগৃহীত)

উয়েফা নেশন্স লিগে এগিয়ে থেকেও শেষ সময়ের ভুলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে জার্মানিকে। ম্যাচ একেবারে শেষদিকে পেনাল্টি থেকে গোল আদায় করে জার্মানদের বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছেড়েছে ইংলিশরা।

জার্মান দুর্গে জয় নিয়ে ফেরা সহজ হবে না, তা আগেই জানা ছিল ইংলিশদের। জার্মানদের আক্রমণ ঠেকাতে তাই এদিন রক্ষণে বাড়তি নজর রেখেছিলেন ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট। তাতে সাফল্যও মিলেছে। বেশ কবার ইংলিশ দুর্গে হানা দিয়েও গোল আদায় করতে পারেনি জার্মানি।

পাল্টা আক্রমণে গেলেও সফলতার মুখ দেখছিল না ইংলিশরাও। তবে গোল পেতে যথেষ্ট ছিল না তা। গোলশূন্য শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে আক্রমণের পসরা সাজিয়ে বসে জার্মানি। সাফল্যও মেলে তাতে। ম্যাচের ৫০তম মিনিটে জোশুয়া কিমিচের বাড়ানো বলে জার্মানদের এগিয়ে নেন জোনাস হফম্যান। এর পর চলে আধিপত্য ধরে রাখার পালা। তবে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে চেষ্টা চালায় সাউথগেটের দল।

সেই চাপ সামাল দিতে ভুল করে বসে হ্যান্স-ডিয়েটার ফ্লিকের শিষ্যরা। ৮৮তম মিনিটে পেনাল্টি পায় ইংল্যান্ড। সুযোগ কাজে লাগাতে ভুল করেনি হ্যারি কেন। দারুণ দক্ষতায় বল জালে পাঠিয়ে ম্যাচে ফিরে ইংলিশরা। বাকি সময় আর গোল না হলে ১-১ গোলের ড্রয়ে শেষ হয় ম্যাচ।

নেশন্স লিগের অপর ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে ইতালি। প্রথমার্ধেই ২ গোলে এগিয়ে যায় ইতালি। দ্বিতীয়ার্ধে আর গোল করতে পারেনি। উল্টো এক গোল হজম করেছে বিশ্বকাপবাছাইয়ে বাদ পড়া দলটি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড