• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরাজয়ের শঙ্কা, ভরসা সেই লিটন-মুশফিক

  ক্রীড়া প্রতিবেদক

২৬ মে ২০২২, ১৮:২৩
লিটন ও মুশফিক
লিটন ও মুশফিক (ছবি: সংগৃহীত)

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে স্বাগতিক বাংলাদেশ। ২৩ রান করতেই নেই চার উইকেট। ডাক মেরেছেন দুই জন। ১৪১ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংসের শুরু থেকে দুই ওপেনারই নড়বড়ে ছিলেন।

দলের স্কোরবোর্ডে ১৫ রান যোগ হতেই বাধে বিপত্তি। আসিথা ফার্নান্দোর বলে বদলি ফিল্ডার কামিন্দু মেন্ডিসের তালুবন্দি হয়ে ফিরে যান তামিম। ১১ বল খেললেও তার নামের পাশে ছিল শূন্য রান। প্রথম ইনিংসেও তিনি এই আসিথার বলেই ডাক মারেন।

এদিকে ক্যারিয়ারে এই প্রথমবার টেস্টের দুই ইনিংসেই ডাক টাইগার ওপেনার। এরপর উইকেটে আসেন নাজমুল হোসেন শান্ত। প্রথম ইনিংসের মতো তিনিও ব্যর্থ হয়েছেন। ২ রান করে জয়াবিক্রমার দারুণ থ্রোতে ফিরে যান রান-আউট হয়ে। অধিনায়ক মুমিনুল হক চারে নেমে কিছুই করতে পারেননি। কাসুন রাজিথার বলে উইকেটকিপারের গ্লাভসে ক্যাচ দিয়ে ফিরে যান শূন্য রানে। আম্পায়ার আউট না দেওয়ায় রিভিউ নিয়ে জিতে যায় শ্রীলঙ্কা।

ম্যাচে স্কোরবোর্ডে আর ৪ রান যোগ হতেই বিদায় হন মাহমুদুল (১৫)। আসিথার বলে ক্যাচ নেন কুশল মেন্ডিস।

ঢাকা টেস্টের চতুর্থ দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৩৪ রান। বাংলাদেশ এখনও লঙ্কানদের থেকে ১০৭ রান পিছিয়ে। মুশফিকুর রহিম ১৪* ও লিটন কুমার দাস ১* রানে অপরাজিত রয়েছেন। আগামীকাল শুক্রবার ম্যাচের শেষদিনে প্রথম ইনিংসের জোড়া সেঞ্চুরিয়ান এই দুজনের ওপরেই ভরসা রাখবে বাংলাদেশ। আজ আসিথা ফার্নান্দো নিয়েছেন ১২ রানে ২ উইকেট। কাসুন রাজিথা নেন ১টি।

এর আগে মঙ্গলবার ম্যাচের চতুর্থ দিনে ৫০৬ রানে নিজেদের প্রথম ইনিংসে অল-আউট হয় শ্রীলঙ্কা। ৫ উইকেটে ২৮২ রান নিয়ে লঙ্কানরা আজ দিন শুরু করেছিল। দুই অপরাজিত ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথুজ আর দিনেশ চান্দিমালের জুটি ভাঙা যাচ্ছিল না। দুজনেই তুলে নেন সেঞ্চুরি। ম্যাথুজ ২৭৪ বলে আর চান্দিমাল ১৮১ বলে তিন অংক ছুঁয়ে ফেলেন।

আরও পড়ুন: ৮ জুন ঢাকায় আসছে ফুটবল বিশ্বকাপের ট্রফি

অবশেষে চা বিরতির পর চান্দিমালকে তামিম ইকবালের তালুবন্দি করে এই জুটি ভাঙেন এবাদত হোসেন। ২১৯ বলে ১২৪ রানের ইনিংসে চান্দিমাল হাঁকিয়েছেন ১১টি চার এবং ১টি ছক্কা। ম্যাথুজ-চান্দিমালের ৬ষ্ঠ উইকেট জুটিতে এসেছে ১৯৯ রান।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড