• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রজতের সেঞ্চুরিতে কোয়ালিফায়ারে ব্যাঙ্গালুরু, লক্ষ্মৌর বিদায়

  ক্রীড়া প্রতিবেদক

২৬ মে ২০২২, ১১:৫৭
রজত পতিদারের সেঞ্চুরি (ছবি: সংগৃহীত)

শুরুর দিকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর একাদশে সুযোগ পাচ্ছিলেন না রজত পতিদার। আইপিএলের শেষদিকে এসে তার ওপর আস্থা রাখে বিরাট কোহলির দল। আর অবিশ্বাস্য এক শতক হাঁকিয়ে সেই আস্থার প্রতিদান দিলেন রজত। সেই সুবাদে লক্ষ্মৌ সুপার জায়ান্টসকে বিদায় করে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলার যোগ্যতা অর্জন করল ব্যাঙ্গালুরু।

বুধবার (২৫ মে) এলিমিনেটর ম্যাচে লক্ষ্মৌকে ১৪ রানের ব্যবধানে হারিয়েছে ব্যাঙ্গালুরু। ফলে ফাইনালে ওঠার লড়াইয়ে শুক্রবার (২৭ মে) রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামবেন ফাফ ডু প্লেসি, বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েলরা।

কলকাতার ইডেন গার্ডেনসে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় লক্ষ্মৌ। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৭ রানের পাহাড় দাঁড় করে ব্যাঙ্গালুরু। দলের পক্ষে শতক হাঁকান রজত পতিদার।

যদিও প্রথম ওভারেই ফাফ ডু প্লেসির উইকেট হারিয়ে শুরুটা ভালো ছিল না ব্যাঙ্গালুরুর। এরপর বিরাট কোহলিকে নিয়ে ৬৬ রানের জুটি গড়েন রজত। কোহলি এদিন খুব একটা ছন্দে ছিলেন না। ২৪ বলের মোকাবিলায় দুটি চারের সাহায্যে ২৫ রান করে সাজঘরে ফেরেন তিনি।

এরপর ৯ রান করে বিদায় নেন গ্লেন ম্যাক্সওয়েল। ৯ বলে ১৪ রান করে বিদায় নেন মহিপাল লোমরোর। দীনেশ কার্তিক শেষদিকে চড়াও হন, সাথে রজতের মারকুটে ব্যাটিং তো ছিলই। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে কোহলিদের সংগ্রহ দাঁড়ায় ২০৭ রান।

ক্যারিয়ারের প্রথম শতকের দেখা পাওয়া রজত মাত্র ৫৪ বলে ১১২ রান করে অপরাজিত থাকেন। তার বিধ্বংসী ইনিংসে ছিল ১২টি চার ও ৭টি ছক্কা। ২৩ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন কার্তিক। লক্ষ্মৌর পক্ষে একটি করে উইকেট শিকার করেন মহসিন খান, ক্রুনাল পান্ডিয়া, আভেশ খান ও রবি বিষ্ণই।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে কুইন্টন ডি কককে হারিয়ে ধাক্কা খায় লক্ষ্মৌ। ১১ বলে ১৯ রান করে মনন বোহরাও ফেরেন সাজঘরে। তবে দীপক হুদাকে নিয়ে অধিনায়ক লোকেশ রাহুল চেষ্টা চালিয়ে যান। দীপক ২৬ বলে ৪৫ রান করে বিদায় নিলে ভাঙে তৃতীয় উইকেটে গড়া দুজনের ৯৬ রানের জুটি।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। জশ হ্যাজলউডের করা ১৯তম ওভারে বিদায় নেন রাহুলও। তার আগে ৫৮ বলে ৩টি চার ও ৫টি ছক্কায় ৭৯ রান করেন তিনি। শেষপর্যন্ত জয় থেকে ১৫ রান দূরে থেকে ইনিংস শেষ করে ছন্দ হারিয়ে ফেলা লক্ষৌ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে রাহুলদের সংগ্রহ দাঁড়ায় ১৯৩ রান। ব্যাঙ্গালুরুর পক্ষে একাই তিন উইকেট শিকার করেন হ্যাজলউড।

এই পরাজয়ে আইপিএল থেকে ছিটকে পড়েছে লক্ষ্মৌ। এদিকে প্রথম কোয়ালিফায়ার জিতে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে গুজরাট টাইটান্স।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড