• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যাথুসকে বল ছুড়ে মারায় তাইজুলের শাস্তি

  ক্রীড়া প্রতিবেদক

২৬ মে ২০২২, ১১:১৮
তাইজুল ইসলাম (বাঁয়ে) ও মুমিনুল ইসলাম (ডানে) (ছবি: সংগৃহীত)

ঢাকা টেস্টের চতুর্থ দিন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুসের সঙ্গে অসদাচরণের জন্য শাস্তি পেলেন তাইজুল ইসলাম। বাংলাদেশের এই বাঁহাতি স্পিনারের ম্যাচ ফি'র ২৫ শতাংশ জরিমানা করেছে আইসিসি।

সেই সঙ্গে তাইজুলের নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট জুড়ে দেওয়া হয়েছে। গত ২৪ মাসের মধ্যে এবারই প্রথম কোনো ডিমেরিট পয়েন্ট পেলেন এই টাইগার স্পিনার।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আইসিসি জানিয়েছে, তাইজুলের বিরুদ্ধে আচরণবিধির ২.৯ ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়েছিল। চতুর্থ দিনের খেলা শেষে শাস্তি মেনে নিয়েছেন তিনি। এর ফলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

ঘটনাটি শ্রীলঙ্কার ইনিংসের ৬৯তম ওভারের। তাইজুলের বলে স্ট্রেইট ড্রাইভের চেষ্টা করেছিলেন ম্যাথুস। সেই বল সরাসরি তাইজুলের কাছে চলে গিয়েছিল। এরপর ম্যাথুসকে লক্ষ্য করে বল ছুড়ে মারেন তাইজুল।

টিভি রিপ্লেতে দেখা যায় সেই বল ম্যাথুসের ডান হাতের কুনুইয়ে লাগে। অবশ্য গুরুতর কিছু হয়নি। এই বিষয়টি ম্যাচ রেফারির দৃষ্টিগোচর হয়। দিনের খেলা শেষে তাইজুলকে দোষী সাব্যস্ত করে শাস্তি দিয়েছেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড।

লেভেল ১ ভঙ্গের দায়ে সর্বনিম্ন শাস্তি আনুষ্ঠানিক তিরস্কার। আর সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফি'র ৫০ শতাংশ জরিমানা ও দুটি ডিমেরিট পয়েন্ট।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড