• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেস্ট র‌্যাঙ্কিংয়ে লিটন-মুশফিকদের উন্নতি

  ক্রীড়া ডেস্ক

২৫ মে ২০২২, ১৬:৪৮
লিটন দাস (ছবি: সংগৃহীত)

চলতি বছর ব্যাট হাতে ফর্মের তুঙ্গে রয়েছেন লিটন দাস। এতে করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) র‌্যাঙ্কিংয়ে সুখবর পেয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটার। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৮৮ রানের ইনিংস খেলে টেস্টের ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ৩ ধাপ উন্নতি করেছেন লিটন। ফলে র‍্যাঙ্কিংয়ের তার অবস্থান এখন ১৭ নম্বরে। বাংলাদেশের ব্যাটারদের মধ্যে উন্নতি করেছেন মুশফিকুর রহিম ও তামিম ইকবালও। চার ধাপ এগিয়ে ২৫ নম্বরে উঠে এসেছেন চট্টগ্রাম টেস্টে সেঞ্চুরি করা মুশফিক। তামিম ৬ ধাপ উন্নতি করে আছেন ২৭ নম্বরে।

বাংলাদেশের বিপক্ষে ১৯৯ রানের ইনিংস খেলে ৫ ধাপ উন্নতি করেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। তিনি আছেন ২১ নম্বরে। র‍্যাঙ্কিংয়ে সুখবর পেয়েছেন শ্রীলঙ্কার দুই মিডল অর্ডার ব্যাটার কুশল মেন্ডিস ও দীনেশ চান্দিমাল। যথাক্রমে ৪ ও ৬ ধাপ এগিয়েছেন তারা দুজনে। মেন্ডিস ৪৯ ও চান্দিমাল ৫৩ নম্বরে জায়গা করে নিয়েছেন।

ব্যাটারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন অজি তারকা মার্নাস ল্যাবুশেন। ৮৯২ রেটিং পয়েন্ট নিয়ে সবার উপরে আছেন তিনি। সেরা দশে কোনো পরিবর্তন আসেনি। বোলারদের র‍্যাঙ্কিংয়ে এক ধাপ উন্নতি করেছেন সাকিব আল হাসান।

এই টাইগার তারকা লঙ্কানদের বিপক্ষে প্রথম টেস্টে ৪ উইকেট নিয়ে ২৯ নম্বরে উঠে এসেছেন। এ ছাড়া নাঈম হাসান ক্যারিয়ার সেরা ১০৫ রানে ৬ উইকেট নিয়ে ৯ ধাপ এগিয়েছেন। বোলারদের তালিকায় তার অবস্থান ৫৩ নম্বরে।

১৪ ধাপ উন্নতি করে ৬১ নম্বরে জায়গা করে নিয়েছেন শ্রীলঙ্কার মিডিয়াম পেসার কাসুন রাজিথা। প্রথম টেস্টে বাংলাদেশের ৪ উইকেট শিকার করেছিলেন তিনি। আর সেরা ১০০তে জায়গা পেয়েছেন আসিথা ফার্নান্দো। বোলারদের তালিকায় শীর্ষস্থান ধরে রখেছেন অজি অধিনায়ক প্যাট কামিন্স।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড