• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাঙ্গালুরুর প্লে-অফের কৃতিত্ব ডু প্লেসি-বাঙ্গারকে দিচ্ছেন শেবাগ

  ক্রীড়া ডেস্ক

২৫ মে ২০২২, ১৪:৩২
(ছবি: সংগৃহীত)

অনিশ্চয়তা দেখা দিলেও ভাগ্যের জোরে শেষ পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফে উঠেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তবুও শেষ চারে ওঠার পেছনে হেড কোচ সঞ্জয় বাঙ্গার ও নতুন অধিনায়ক ফাফ ডু প্লেসিকে কৃতিত্ব দিচ্ছেন বিরেন্দর শেবাগ।

চলতি আসরে প্লে-অফ নিশ্চিত করাটা অবশ্য সহজ ছিল না ব্যাঙ্গালুরুর। বেঙ্গালুরুকে প্লে-অফে উঠতে হলে আসরের শেষদিকে অনুষ্ঠিত হওয়া দিল্লি ক্যাপিটালস বনাম মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচে দিল্লিকে হারতে হত।

ম্যাচটিতে দিল্লিকে হারায় পয়েন্ট টেবিলের তলানির দল মুম্বাই। এদিকে ১৪ ম্যাচে আট জয়ে ১৬ পয়েন্ট ছিল ব্যাঙ্গালুরুর। মুম্বাই ম্যাচটি জিতলে ভাগ্যকে সঙ্গী করে শেষ চারে চলে যায় বেঙ্গালুরু।

এসবের পেছনে অধিনায়ক ডু প্লেসির ভূমিকাকেই বড় করে দেখছেন শেবাগ। ভারতের বিশ্বকাপজয়ী এই ওপেনারের মতে, বেঙ্গালুরুর সাবেক অধিনায়ক কোহলি একাদশে ঘনঘন পরিবর্তন আনতো। যা থেকে একেবারেই ব্যতিক্রম ডু প্লেসি।

তিনি বলেন, 'সঞ্জয় বাঙ্গারের হেড কোচ হিসেবে আগমন এবং নতুন অধিনায়কের (ফাফ ডু প্লেসি) আগমন আরসিবির চিন্তাভাবনায় পরিবর্তন এনেছে। আমরা দেখেছি, ২-৩ ম্যাচ পারফর্ম না করলেই বিরাট কোহলি একাদশ থেকে বাদ দিয়ে দিত। কিন্ত বাঙ্গার ও ডু প্লেসি দলকে একইরকম রেখেছে।'

শেবাগ বলেন, 'পতিদার (রজত) এবং অনুজের (রাওয়াত) ক্ষেত্রেই ব্যাপারটা আলাদা। তবে আমার মনে হয় না তারা পারফরম্যান্সের কারণে কাউকে বাদ দিয়েছে। একজন ভারতীয় হিসেবে কোহলি তরুণদের যেটাই বলবে, সেটাই তারা মেনে নিত। কিন্তু ডু প্লেসির ক্ষেত্রে ব্যাপার অবশ্যই আলাদা। এটাই নেতা হিসেবে তাদের পার্থক্য।'

বুধবার (২৫ মে) এলিমিনেটর ম্যাচে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে লড়বে ব্যাঙ্গালুরু। ম্যাচটিতে জিতলে দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠবে তারা। সেখানে তাদের প্রতিপক্ষ প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দল রাজস্থান রয়্যালস।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড