• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিন শুরুর দ্বিতীয় বলেই এবাদতের উইকেট

  ক্রীড়া প্রতিবেদক

২৫ মে ২০২২, ১০:২৪
এবাদত হোসেন চৌধুরি (ছবি: সংগৃহীত)

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের শেষ বিকেলে শ্রীলঙ্কার ব্যাটারদের বিপদের কারণ হতে পারেনি বাংলাদেশের বোলাররা। দুই উইকেট তুলে নিলেও বেশ স্বাচ্ছন্দে ওয়ানডে মেজাজে ব্যাটিং করেছেন দিমুথ করুণারত্মেরা। তবে তৃতীয় দিন উইকেটের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। মাঠে নামার মিনিট কয়েকের মধ্যেই বাংলাদেশকে উইকেট এনে দিয়েছেন এবাদত হোসেন।

আগের দিনে করা দুই উইকেটে ১৪৩ রান নিয়ে তৃতীয় দিনের ব্যাটিংয়ে নেমেছে শ্রীলঙ্কা। বল হাতে দিনের বোলিং উদ্বোধন করতে আসেন এবাদত। প্রথম বলে এবাদতের ডেভিভারি ডিপ স্কয়ারে ঠেলে দিয়ে সিঙ্গেল নেয় করুনারত্মে। তাতে স্ট্রাইক পান আগের দিনের নাইটওয়াচম্যান কাসুন রাজিথা। কিছু বুঝে ওঠার আগেই অফ স্ট্যাম্পের লেন্থ ডেলিভারিতে রাজিথার স্ট্যাম্প উড়িয়ে দেন এবাদত। এতে ব্যক্তিগত ইনিংসে রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ ধরেন রাজিথা। এতে ভালো শুরু পায় বাংলাদেশ।

এর আগে, দ্বিতীয় দিন শেষে স্বাগতিক বাংলাদেশের চেয়ে ২২২ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছে শ্রীলঙ্কা। দিনের খেলা শেষ করার আগে ২ উইকেট হারিয়ে ১৪৩ রান জড়ো করে তারা।

ভয়ানক ব্যাটিং বিপর্যয়ের পর মুশফিকুর রহিমের অপরাজিত ১৭৫ ও লিটন দাসের ১৪১ রানের দুই দুর্দান্ত ইনিংসে ভর করে ৩৬৪ রান জড়ো করে বাংলাদেশ। লঙ্কানদের পক্ষে দুই পেসার কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো মিলে শিকার করেন ৯টি উইকেট। এর মধ্যে কাসুন পাঁচটি ও আসিথা চারটি উইকেট শিকার করেন।

জবাবে খেলতে নেমে বিনা উইকেটে ৮৪ রান নিয়ে চা বিরতিতে যায় শ্রীলঙ্কা। তৃতীয় সেশনের শুরুতে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন এবাদত। ৯১ বলে ৫৭ রান করে ওশাদা ফার্নান্দোকে ফিরিয়ে দেন তিনি। এরপর উইকেটে এসে অধিনায়ক দিমুথ করুনারত্নেকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন কুশল মেন্ডিস। তবে ৪৯ বলে ১১ রান করে সাকিব আল হাসানের বলে এলবিডব্লিউ হন তিনি।

এরপর আর কোনো উইকেট নিতে পারেনি বাংলাদেশ। করুনারত্নে ১২৭ বলে ৭০ ও নাইটওয়াচম্যাচ কাসুন রাজিথা ১১ বলে ০ রানে অপরাজিত ছিলেন।

রিপোর্টটি খেলা পর্যন্ত ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫১ রান তুলেছে শ্রীলঙ্কা। বাংলাদেশের চেয়ে এখনো ২১৪ রানে পিছিয়ে রয়েছে তারা। করুনারত্মে ৭৬ ও অ্যাঞ্জেলো ম্যাথুস ২ রান করে অপরাজিত আছেন।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড