• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএলে অংশ নিয়েই ফাইনালে গুজরাট

  ক্রীড়া ডেস্ক

২৫ মে ২০২২, ০৯:৩২
রাজস্থানকে হারিয়ে গুজরাটের উল্লাস (ছবি: সংগৃহীত)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথমবারের মত অংশ নিয়েই ফাইনালে উঠে গেছে গুজরাট টাইটান্স। যে দলকে নিয়ে টুর্নামেন্ট শুরুর আগে বাজি ধরার লোক ছিলেন না, সেই গুজরাটই প্রথম ফাইনালিস্ট হিসেবে নাম লিখিয়েছে।

আসরের প্রথম কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়েছে হার্দিক পান্ডিয়ার দল। জস বাটলার এই ম্যাচে আবার জ্বলে উঠলেও তার ইনিংস ম্লান হয়ে গেছে ডেভিড মিলারের বিধ্বংসী ব্যাটিংয়ে। একেবারে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন হার্দিক ও মিলার।

কলকাতার ইডেন গার্ডেনসে দর্শকে ভরপুর ভেন্যুতে টস জিতে এদিন প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় গুজরাট। হাই ভোল্টেজ ম্যাচে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান তোলে রাজস্থান। দলের পক্ষে ৫৬ বলের মোকাবিলায় ৮৯ রান করেন জস বাটলার। ১২টি চার ও দুটি ছক্কায় ইনিংসটি সাজিয়েছেন তিনি।

এছাড়া অধিনায়ক স্যাঞ্জু স্যামসন ২৬ বলে ৪৭ ও দেবদূত পাড়িকাল ২০ বলে ২৮ রান করেন। গুজরাটের পক্ষে একটি করে উইকেট নেন মোহাম্মদ শামি, যশ ধূল, রবিশ্রীনিবাসস সাই কিশোর ও অধিনায়ক হার্দিক পান্ডিয়া। কোনো উইকেট না পেলেও ৪ ওভার বল করে মাত্র ১৫ রান খরচ করেন রশিদ খান। জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি গুজরাটের। স্কোরবোর্ডে কোনো রান না তুলতেই ঋদ্ধিমান সাহাকে হারিয়ে ফেলে দলটি। এরপর ৭২ রানের জুটি গড়েন শুবমান গিল ও ম্যাথু ওয়েড। ৩৫ রান করে সাজঘরের পথ ধরেন দুজনই।

ম্যাচ কিছুটা কঠিন হয়ে উঠলে রাজস্থানের বোলারদের ওপর চড়াও হন হার্দিক পান্ডিয়া ও ডেভিড মিলার। শেষপর্যন্ত দুজনের ১০৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৩ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে দেয় গুজরাট। জয়ের মূল নায়ক ছিলেন মিলার। ব্যক্তিগত ইনিংসে ৩৮ বলের মোকাবিলায় ৩টি চার ও ৫টি ছক্কা হাঁকিয়ে অপরাজিত থাকেন এই বাঁহাতি ব্যাটার। এছাড়া ২৭ বলে ৫টি চারে ৪০ রান করেন হার্দিক। রাজস্থানের পক্ষে একটি করে উইকেট শিকার করেন ট্রেন্ট বোল্ট ও ওবেদ ম্যাকয়।

এই ম্যাচ হেরে যাওয়ায় ফাইনালে ওঠার জন্য দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে হবে রাজস্থানকে। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রাজস্থানের বিপক্ষে খেলবে লক্ষ্মৌ সুপার জায়ান্টস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যকার এলিমিনেটর ম্যাচের জয়ী দল। প্র‌সঙ্গত, প্লে-অফের এবারের দলগুলোর মধ্যে রাজস্থানই একমাত্র দল যাদের অতীতে আইপিএল জেতার রেকর্ড আছে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড