• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোকুলাম কেরালাকে হারিয়ে শীর্ষে বসুন্ধরা

  ক্রীড়া ডেস্ক

২৪ মে ২০২২, ১৯:৪৯
(ছবি: সংগৃহীত)

এএফসি কাপের গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে গোকুলাম কেরালাকে ২-০ গোলে হারিয়েছে বসুন্ধরা কিংস। আর এই জয়ের মাধ্যমে গোকুলাম কেরালাকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে এসেছে অস্কার ব্রুজেনের শিষ্যরা। বসুন্ধরার হয়ে একটি করে গোল করেন রবিনহো ও মারোং। গোকুলামের একমাত্র গোলটি করেন ফ্লেচার।

এ জয়ের ফলে সর্বোচ্চ ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেছে বসুন্ধরা। আর সমান সংখ্যক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলে দুইয়ে অবস্থান গোকুলাম কেরালার। এছাড়া দুটি করে ম্যাচ খেলে ৩ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে টেবিলের তৃতীয় এবং চতুর্থ স্থানে মাজিয়া স্পোর্টিং ও মোহন বাগান।

গ্রুপপর্বে নিজদের প্রথম ম্যাচে মালদ্বীপের মাজিয়া স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে এবারের আসরটা শুরু করেছিল অস্কার ব্রুজেনের শিষ্যরা। কিন্তু দ্বিতীয় ম্যাচেই ছন্দপতন ঘটে কিংসদের। মোহনবাগানের কাছে নিজেদের দ্বিতীয় ম্যাচে হেরেছে ৪-০ গোলের বড় ব্যবধানে।

প্রথমার্ধের ৩৬তম মিনিটেই গোলের দেখা পায় বসুন্ধরা। এ সময় দলের হয়ে গোলটি করেন বসুন্ধরার ব্রাজিলিয়ান তারকা রবসন রবিনহো।

এরপর বিরতির আগ পর্যন্ত আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানে এগিয়ে থাকেন অস্কার ব্রুজেনের শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের খেলাতেও বসুন্ধরার আধিপত্য দেখা যায়। সেই সুবাদে ম্যাচের ৫৪তম মিনিটে আরও একটি গোল পেয়ে যায় সফরকারীরা। এ সময় গোল করেন ব্যবধান দ্বিগুণ করেন বসুন্ধরার গাম্বিয়ান তারকা ফুটবলার নুহা মারোং।

দুই গোলে পিছিয়ে থাকা গোকুলাম কেরালা ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে। তাই করতে থাকে একের পর এক আক্রমণ। কিন্তু বারবার আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না তারা। অবশেষে ৭৫তম মিনিটে কাঙ্ক্ষিত প্রথম গোলের দেখা পায় স্বাগতিক দেশের এই ক্লাবটি। এ সময় গোল করে ব্যবধান কমান গোকুলামের জ্যামাইকান তারকা ফুটবলার জর্ডান ফ্লেচার।

এরপর ম্যাচের শেষ পর্যন্ত দুদলই বেশ কয়েকটি আক্রমণ চালায়। গোলের সুযোগ এসেছিল দুদলের। কিন্তু কোনো পক্ষই ম্যাচের চতুর্থ গোলটি করতে পারেনি। ফলে ২-১ গোল ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশি ক্লাবটি।

তৃতীয় ম্যাচে বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ আরেক ভারতীয় ক্লাব গোকুলাম কেরালা।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড