• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ট্রেলিয়ার সহকারী কোচ হলেন ভেট্টরি

  ক্রীড়া ডেস্ক

২৪ মে ২০২২, ১৮:৫৪
ড্যানিয়েল ভেট্টরি (ছবি: সংগৃহীত)

গত এপ্রিলে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। এবার তার সহকারী হিসেবে ড্যানিয়েল ভেট্টরিকে নিয়োগ দিয়েছে সিএ। এখন থেকে পূর্ণ মেয়াদে অস্ট্রেলিয়ার সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন নিউজিল্যান্ডের সর্বকালের সেরা স্পিনার।

কয়েকমাস আগের পাকিস্তান সফরে অস্ট্রেলিয়ার সঙ্গে সাদা বলের ক্রিকেটে কাজ করেছিলেন ভেট্টরি। তার কোচিং প্রক্রিয়া মনে ধরেছে সিএ'র। আর তাই পূর্ণ মেয়াদে তাকে কোচ হওয়ার প্রস্তাব দেয় তারা। প্রস্তাব লুফে নেন ভেট্টরিও।

অস্ট্রেলিয়া দলের হাই-পারফরম্যান্স ম্যানেজার বেন অলিভার বলেন, 'একজন খেলোয়াড় এবং কোচ হিসাবে ক্রিকেটের তিন ফরম্যাটেই তার (ভেট্টরি) আন্তর্জাতিক অভিজ্ঞতা প্রায় অতুলনীয়। তার কৌশলগত অন্তর্দৃষ্টি, কোচিং পদ্ধতি এবং সহযোগিতামূলক মনোভাব অ্যান্ড্রু এবং দলের জন্য অমূল্য হবে।'

ভেট্টরির সঙ্গে বেশ ভালো সম্পর্ক রয়েছে অস্ট্রেলিয়ার বর্তমান কোচ ম্যাকডোনাল্ডের। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে একসঙ্গে খেলেছেন তারা। পরবর্তীতে দলটির কোচিংও করান তারা।

বেঙ্গালুরুতে ভেট্টরির সহকারী হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ম্যাকডোনাল্ডের। সেই থেকে তাদের সম্পর্ক বেশ ভালো। অস্ট্রেলিয়ার গণমাধ্যমগুলোর দাবি, ম্যাকডোনাল্ড-ভেটরির পূর্বের রসায়নই তাদের অস্ট্রেলিয়া ডাগ-আউটে একত্রিত করেছে।

কোচ হিসেবে ইতোমধ্যেই বেশ অভিজ্ঞতা অর্জন করেছেন ভেট্টরি। ব্যাঙ্গালুরু ছাড়াও বাংলাদেশ জাতীয় দলের স্পিন বোলিং পরামর্শক হিসেবে কাজ করেন তিনি। এছাড়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) বার্বাডোজ রয়্যালস, বিগ ব্যাশে ব্রিসবেন হিট ও ভাইটালিটি ব্লাস্টে মিডলসেক্সের প্রধান কোচ হিসেবেও কাজ করেছেন ভেট্টরি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড