• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিস্টার ডিপেন্ডেবলের লড়াইয়ে বাংলাদেশের ৩৬৫

  ক্রীড়া প্রতিবেদক

২৪ মে ২০২২, ১৩:৪৫
মুশফিকুর রহিম (ছবি: সংগৃহীত)

ঢাকা টেস্টে দলের ব্যাটিং বিপর্যয়ের মুহূর্তে লিটন দাসকে সঙ্গে নিয়ে বুক চিতিয়ে লড়াই করেছেন মুশফিক। দ্বিতীয় দিন লিটন আউট হয়ে গেলেও একাই প্রতিরোধ গড়েছিলেন তিনি। প্রথম দিনে মাত্র ২৪ রানে ৫ উইকেট হারানোর পর লিটন দাসকে সঙ্গে নিয়ে ঐতিহাসিক জুটি গড়ে দলকে বিপদমুক্ত করার সঙ্গে বড় স্কোরের স্বপ্ন দেখিয়েছিলেন।

দ্বিতীয় দিনের সকালে লঙ্কান পেসারদের তোপে দল যখন আবার বিপদে পড়ল, আগের দিনের সেঞ্চুরিয়ান লিটন দাসও যখন সাজঘরে ফিরে গেছেন, তখনও একপ্রান্ত আগলে রেখেছিলেন মুশফিক। তার বীরত্বেই শেষ পর্যন্ত প্রথম ইনিংসে ৩৬৫ রান সংগ্রহ করতে পেরেছে বাংলাদেশ। ১১৫ রান নিয়ে দিন শুরু করা মুশফিক ইনিংস শেষে ১৭৫ রানে অপরাজিত থেকেছেন।

দলীয় ৫ উইকেটে ২৭৭ রান নিয়ে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে মাঠে নেমেছিলেন বাংলাদেশের দুই ব্যাটার মুশফিক ও লিটন। আগের দিনের ১৩৫ রানের সঙ্গে এদিন আর ৬ রান যোগ করেই কাসুন রাজিথার বলে স্লিপে ক্যাচ দিয়ে ফিরে গিয়েছিলেন লিটন (১৪১)।

লিটন ফেরার দুই বল পরেই প্রায় তিন বছর পর টেস্ট দলে ফিরে রানের খাতা না খুলেই বিদায় নেন মোসাদ্দেক হোসেন সৈকত। রাজিথার অফ স্টাম্পের অনেক বাইরের বলে খোঁচা মেরে প্রত্যাবর্তনকে বিষাদময় করেছেন তিনি।

এরপর লেজের দিকের ব্যাটারদের নিয়ে মুশফিক লড়াই করে গেছেন। তাইজুল ভালো সঙ্গ দিলেও ৩৭ বলে ১৫ করে তিনিও ফিরে গিয়েছিলেন লাঞ্চের আগে।

শেষ উইকেটে এবাদতের সঙ্গে ৫৬ বলে ১৬ রানের ইনিংসে দলের সংগ্রহকে সাড়ে তিনশর ওপারে নিয়ে গেছেন মুশফিক।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড