• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেকনিক্যাল ডিরেক্টর থেকে ডর্টমুন্ডের প্রধান কোচ টেরজিৎস

  ক্রীড়া ডেস্ক

২৪ মে ২০২২, ১৩:১১
এডিন টেরজিৎস (ছবি: সংগৃহীত)

প্রধান কোচ মার্কো রোসাকে চাকরিচ্যূত করার পর দ্রুত সেই ফাঁকা স্থান পূরণ করল বরুশিয়া ডর্টমুন্ড। এতদিন টেকনিক্যাল ডিরেক্টরের পদ সামলানো এডিন টেরজিৎসকে নতুন কোচের দায়িত্ব দিল বুন্ডেসলিগার দলটি।

সোমবার (২৩ মে) এক বিবৃতিতে ডর্টমুন্ড জানায়, ২০২৫ সাল পর্যন্ত দলের দায়িত্বে থাকবেন টেরজিৎস।

টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে নিয়োগ পাওয়ার আগে ডর্টমুন্ডের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বও পালন করেছেন টেরজিৎস। ২০২০ সালের ডিসেম্বর থেকে ২০২১ সালের মে পর্যন্ত সেই মেয়াদে ডর্টমুন্ডকে জার্মান কাপের শিরোপা জেতান তিনি।

তার আগে ডর্টমুন্ডেই ২০১৮ সাল থেকে লুসিয়েন ফাভরের সহকারী হিসেবে ছিলেন টেরজিৎস। ফাভরে ছাঁটাই হওয়ার পরই ক্লাবের অন্তর্বতীকালীন কোচের দায়িত্ব পেয়েছিলেন। পরে ২০২০-২১ মৌসুম শেষে টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্ব পান।

বলতে গেলে ডর্টমুন্ডের অংশ হয়ে গেছেন টেরজিৎস। নতুন দায়িত্ব পেয়ে ক্লাবের সাফল্যের জন্য নিজেকে উজাড় করে দেওয়ার প্রত্যয় জানান তিনি।

২০২১-২২ মৌসুম শেষ হতেই গত বৃহস্পতিবার রোসাকে দায়িত্ব থেকে অব্যহতি দেয় ডর্টমুন্ড।

লিগে রানার্সআপ হওয়ার পর কোনো শিরোপা ছাড়াই মৌসুম শেষ করেছে ডর্টমুন্ড। ইউরোপিয়ান প্রতিযোগিতায়ও দলটির পারফরম্যান্স ছিল হতাশাজনক। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর ইউরোপা লিগেও সুবিধা করতে পারেনি তারা।

ইউরোপের দ্বিতীয় সেরা ক্লাব প্রতিযোগিতাটির নকআউট রাউন্ডের প্লে-অফ থেকে বিদায় নেয় ডর্টমুন্ড। দুই লেগ মিলিয়ে তাদের ৬-৪ গোলে হারানো রেঞ্জার্স পরে রানার্সআপ হয়। ক্লাবটিতে রোসার অধ্যায় শেষ হয় মাত্র এক মৌসুমেই।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড