• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্লে-অফের জন্য নিয়ম বদলাল আইপিএল

  ক্রীড়া ডেস্ক

২৪ মে ২০২২, ১১:৩১
প্লে-অফের জন্য নিয়ম বদলাল আইপিএল
মাঠে আইপিএলের ট্রফি (ছবি : ইএসপিএন)

বিশ্বের প্রথম ফ্র‍্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লীগ আইপিএলের প্লে-অফে যাতে দর্শকরা পুরো ২০ ওভারের ম্যাচ উপভোগ করতে পারেন। সে জন্য খেলার নিয়মে ব্যাপক পরিবর্তন আনল কর্তৃপক্ষ।

চলতি মৌসুমের কালবৈশাখী এবং ঝড়বৃষ্টির কথা মাথায় রেখে সম্ভবত নিয়মটি বদলানো হয়েছে।

নতুন নিয়ম অনুযায়ী- ম্যাচে যদি কোনোভাবে ঝড়বৃষ্টি বা অন্য কোনো কারণে খেলা দেরিতে শুরু হয়, সেক্ষেত্রে তাদের ২ ঘণ্টা অতিরিক্ত সময় দেওয়া হবে। শুধু তাই নয়, ম্যাচ থেকে কোনো ওভারও কেটে নেওয়া হবে না। অর্থাৎ পুরো ২০ ওভারই ম্যাচই এবার চলবে।

আইপিএলের চলমান আসরে গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়ে ইতোমধ্যে প্লে অফে উঠে গেছে গুজরাট টাইটান্স। আর দুই, তিন এবং চারে রয়েছে যথাক্রমে- রাজস্থান রয়্যালস, লখনৌ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

আজ মঙ্গলবার (২৪ মে) থেকে কলকাতার ইডেন গার্ডেনসে শুরু হবে প্লে-অফের প্রথম দুই ম্যাচ। আর কোয়ালিফায়ার ওয়ানে খেলবে লিগ পর্যায়ে প্রথম দুটি স্থানে থাকা গুজরাট এবং রাজস্থান। এই ম্যাচের বিজয়ী দল সরাসরি ফাইনালে উঠে যাবে।

আরও পড়ুন : বড় সংগ্রহের আশায় মাঠে নামল বাংলাদেশ

আর পরাজিত দল খেলবে কোয়ালিফায়ার টু-তে আগামী শুক্রবার (২৭ মে)। মূলত সেই ম্যাচটি হবে আহমেদাবাদে। আর বুধবার (২৫ মে) এলিমেনটরে খেলবে লখনৌ এবং ব্যাঙ্গালুরু। এই ম্যাচে যারা পরাজিত হবে, তারা লীগ থেকে বিদায় নেবে। আর যে দল জিতবে, তারা উঠবে কোয়লিফায়ার টু-তে। সবশেষে ফাইনাল ম্যাচটি আহমেদাবাদে অনুষ্ঠিত হবে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড