• শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বড় সংগ্রহের আশায় মাঠে নামলেন লিটন-মুশফিক

  ক্রীড়া প্রতিবেদক

২৪ মে ২০২২, ১০:২৪
বড় সংগ্রহের আশায় মাঠে নামলেন লিটন-মুশফিক
টাইগার ব্যাটার মুশফিকুর রহিম ও লিটন দাস (ছবি : সংগৃহীত)

সিরিজ নির্ধারণী ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে বড় সংগ্রহের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। এখনো ক্রিজে মাটি কামড়ে পড়ে আছেন লিটন দাস ও মুশফিকুর রহিম।

এ দিকে বুকের ব্যথা নিয়ে প্রথম দিন লাঞ্চের আগে মাঠ ছাড়া কুসল মেন্ডিস দ্বিতীয় দিনের সকালেই মাঠে ফিরে এসেছেন। লঙ্কান এই ক্রিকেটারকে দ্বিতীয় স্লিপে ফিল্ডিং করতেও দেখা গেছে।

প্রথম দিনের খেলা শেষে শ্রীলঙ্কা কোচ ক্রিস সিলভারউড বলেছিলেন, সতর্কতার অংশ হিসেবে হাসপাতালে রাখা হয়েছে কুসলকে।

প্রথম ঘণ্টায় চোখ টাইগারদের

মিরপুর টেস্টের প্রথম দিনের প্রথম ঘণ্টায় দুঃস্বপ্নের মতো ধ্বংসস্তূপে পরিণত হয়েছিল বাংলাদেশ দল। ইনিংসের মাত্র ৭ ওভারের মধ্যে হারিয়ে বসে প্রথম ৫ উইকেট। এরপর মুশফিকুর রহিম ও লিটন কুমার দাসের চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে স্বস্তিতে দিন সম্পন্ন করে টিম টাইগারস। এখন দ্বিতীয় দিনের প্রথম সেশনে এমন কোনো ধস চায় না মুমিনুল বাহিনী।

টাইগারদের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর চাওয়া, মঙ্গলবার (২৪ মে) প্রথম ঘণ্টার কঠিন চ্যালেঞ্জ কাটিয়ে দলকে ভালো একটি শুরু এনে দিক দুই অপরাজিত ব্যাটার লিটন ও মুশফিক।

এর আগে ৫ উইকেটে ২৭৭ রান নিয়ে প্রথম দিনের খেলা সম্পন্ন করেছিল মুমিনুল হকের দল। যেখানে ২৫২ বলে ১৩ চারে ১১৫ রানে অপরাজিত ছিলেন মুশফিক। আর ক্যারিয়ার সেরা ইনিংসে ২২১ বল মোকাবিলা করে ১৬ চার ও এক ছক্কায় লিটন করেছিলেন ১৩৫ রান।

দুইজনের অবিচ্ছিন্ন এই জুটি ৪৬৯ বল মোকাবিলায় করেছিল রেকর্ড ২৫৩ রান। ষষ্ঠ উইকেটে বাংলাদেশের টেস্ট ইতিহাসে দুইশ ছাড়ানো প্রথম জুটি এটিই।

অপর দিকে দুঃস্বপ্নের শুরুর পর স্বপ্নের মতো দিন অতিবাহিত করা টাইগারদের দ্বিতীয় দিন দ্রুত গুটিয়ে ফেলার লক্ষ্য নিয়েই মাঠে নেমেছে লঙ্কানরা। তাই থিতু দুই ব্যাটসম্যান লিটন-মুশফিককে কঠিন সময় কাটিয়ে শক্ত ভিত গড়ে দেওয়ার টোটকাই দিলেন কোচ ডমিঙ্গো।

আরও পড়ুন : ধ্বংসস্তূপে দাঁড়িয়ে লিটন-মুশফিকের লড়াই

শেষ খবর পাওয়া পর্যন্ত ৯০ ওভার শেষে টাইগারদের সংগ্রহ ২৯৫ রান। যেখানে লিটন দাস ১৩৯ ও মুশফিকুর রহিম ১২৬ রান নিয়ে ক্রিজে অপরাজিত আছেন।

প্রথম দিন শেষে সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ ১ম ইনিংস :

৮৫ ওভারে ২৭৭/৫

(মুশফিক ১১৫*, লিটন ১৩৫*; রাজিথা ১৯-৫-৪৩-৩, আসিথা ১৭-২-৮০-২, জয়াবিক্রমা ২৯-৯-৮১-০, রমেশ ১২-০-৪১-০, ধনাঞ্জয়া ৪-০-১৫-০, করুনারত্নে ৪-১-৮-০)।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড