• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুশফিক-লিটনের জোড়া সেঞ্চুরিতে প্রথম দিন বাংলাদেশের

  ক্রীড়া প্রতিবেদক

২৩ মে ২০২২, ১৭:৪৯
লিটন দাস (বাঁয়ে) ও মুশফিকুর রহিম (ডানে) (ছবি : সংগৃহীত)

ঢাকা টেস্টে মুশফিকুর রহিম ও লিটন দাসের সেঞ্চুরিতে প্রথম দিন শেষে শক্ত অবস্থানে আছে বাংলাদেশ। দুই অভিজ্ঞ ব্যাটারের জোড়া সেঞ্চুরিতে পাঁচ উইকেটে ২৭৭ রান নিয়ে দিন শেষ করেছে টাইগাররা।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে হোম অব ক্রিকেটে মুখোমুখি হয়েছে সফরকারী শ্রীলঙ্কা ও স্বাগতিক বাংলাদেশ। পিচ ও কন্ডিশনের কথা মাথায় রেখে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল হক। আগে ব্যাট করতে নেমে ব্যাটিং অর্ডারের প্রথম পাঁচ ব্যাটার যেন মেতেছিলেন যাওয়া আসার মিছিলে।

দিনের শুরুতেই লঙ্কান দুই পেসার কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দোর বোলিং তোপে মড়ক লাগে টাইগারদের ইনিংসে। দিনের পাঁচ উইকেটের মধ্যে তিনটি রাজিথা ও ফার্নান্দোর শিকার হন অপর দুই টাইগার ব্যাটার।

চট্টগ্রামে রেকর্ড পার্টনারশিপ গড়া দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয় ফেরেন শূন্য হাতেই। পরে ৯ বলে ৯ রান করে ফার্নান্দোর বলে নিরোশান ডিকভেলাকে ক্যাচ দিয়ে ফেরেন অধিনায়ক মুমিনুল। নাজমুল হাসান শান্ত ২১ বলে মাত্র ৮ রান করে রাজিথার বলে বোল্ড হন। রাজিথার পরের বলেই লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরের পথ ধরেন অলরাউন্ডার সাকিব আল হাসান। ফলে ২৪ রানের মধ্যেই পাঁচ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।

এরপরই মহাকাব্যিক এক জুটি গড়েন মুশফিক ও লিটন। সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন দুইজনই। ঢাকায় এই জুটি চট্টগ্রামে নিজেদের গড়া ১৬৫ রানের পার্টনারশিপকেও আজ ছাপিয়ে যান। দীর্ঘ ৭৮.১ ওভার ক্রিজে থেকে লিটন-মুশফিক জুটি থেকে এই দিন এসেছে ২৫৩ রান।

লিটন মুশফিকের জোড়া সেঞ্চুরিতে লঙ্কানদের বিপক্ষে দিন শেষে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৭৭ রান। ২২১ বলে ১৬টি বাউন্ডারির সাহায্যে নিজের ক্যারিয়ারের সর্বোচ্চ ১৩৫ রান নিয়ে অপরাজিত আছেন লিটন। আরেক অপরাজিত ব্যাটার মুশফিক ২৫২ বলে থেকে ১৩টি বাউন্ডারির সাহায্যে করেন ১১৫ রান।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড