• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যাকশন শুধরে বোলিং পরীক্ষা দিয়েছেন হাসনাইন

  ক্রীড়া ডেস্ক

২৩ মে ২০২২, ১৩:১৯
মোহাম্মদ হাসনাইন (ছবি: সংগৃহীত)

চলতি বছরের শুরুর দিকে বিগ ব্যাশ লিগে মোহাম্মদ হাসনাইনের বোলিং অ্যাকশন সন্দেহজনক ঘোষণা করা হয়। এরপর ল্যাবে পরীক্ষা দেওয়ার পর তার বোলিং অ্যাকশন নিষিদ্ধ করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এবার বোলিং অ্যাকশন শুধরে আবারও পরীক্ষা দিয়েছেন এই পাকিস্তানি পেসার।

আগামী দুই সপ্তাহের মধ্যে তার বোলিং অ্যাকশন পর্যালোচনা করে ফলাফল জানাবে আইসিসি। হাসানাইন আশাবাদী যে, এবারের পরীক্ষায় বোলিং অ্যাকশনকে বৈধ বলে বিবেচিত হবে।

এর আগে গত ১৮ জানুয়ারি বিগ ব্যাশের ম্যাচ চলাকালে তার বোলিংয়ের বিরুদ্ধে এমন অভিযোগ আনেন আম্পায়াররা। এরপর পুনরায় বোলিংয়ে ফিরতে পাকিস্তানে লাহোরে আইসিসি স্বীকৃত বায়োমেকানিক্স ল্যাবরেটরিতে তিনি পরীক্ষা দেন।

সেই পরীক্ষার রিপোর্ট পর্যালোচনা করে তার বোলিং অ্যাকশন অবৈধ বলে ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়ার এক্সপার্টরা। সেখানেই প্রমাণিত হয়েছে বোলিংয়ের সময় হাসনাইনের কুনুই ১৫ ডিগ্রির বেশি বাঁকা হয়ে যায়।

যা আইসিসির নিয়ম অনুসারে অবৈধ। একজন বোলার বোলিং করার সময় তার কুনুই সর্বোচ্চ ১৫ ডিগ্রি পর্যন্ত বাঁকা করতে পারে। আইসিসির নিয়ম অনুযায়ী ঘরোয়া ক্রিকেটে তার খেলতে কোনো বাঁধা নেই। তবে পিসিবি হাসনাইনকে পিএসএলে না খেলে বোলিং শুধরানোর পরামর্শ দিয়েছিল।

আইসিসি এর ১১.৫ ধারার নিয়ম অনুযায়ী এবং অবৈধ ক্রিয়াকলাপ সম্পর্কিত প্রোটোকলের অধীনে হাসনাইনকে ঘরোয়া ইভেন্টে বল করার অনুমতি দিতে পারে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড