• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথমবার ভারত দলে উমরান-প্রসিধ, ফিরেছেন কার্তিক

  ক্রীড়া ডেস্ক

২২ মে ২০২২, ১৯:৪৪
উমরান মালিক (বাঁয়ে) ও প্রসিথ প্রসিধ কৃষ্ণা (ডানে) (ছবি: সংগৃহীত)

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি এবং ইংল্যান্ডের বিপক্ষে এক টেস্টের জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মা ও জসপ্রিত বুমরাহদের। এই সিরিজে অধিনায়কত্ব করবেন লোকেশ রাহুল।

সংক্ষিপ্ত এই ফরম্যাটের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন আইপিএলে আলো ছড়ানো উমরান মালিক ও আর্শদীপ সিং। দলে ফিরেছেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার দীনেশ কার্তিক। আইপিএলে ভালো পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন তিনিও।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে না খেললেও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলবেন রোহিত-কোহলিরা। ভারতের টেস্ট দলের সবচেয়ে বড় চমক চেতেশ্বর পূজারা ও প্রষিধ কৃষ্ণা।

সর্বশেষ শ্রীলঙ্কা সফর থেকে বাদ পড়ার পর আবার দলে ফিরেছেন পুজারা। এ ছাড়াও, টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন প্রসিধ কৃষ্ণা।

টি-টুয়েন্টি স্কোয়াড:

লোকেশ রাহুল (অধিনায়ক), ইশান কিশান, দীপক হুডা, রুতুরাজ গায়কোয়াড, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভেঙ্কাটেস আইয়ার, যুবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণই, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আভেষ খান, আর্শদীপ সিং ও উমরান মালিক।

টেস্ট স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারি, চেতেশ্বর পূজারা, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, কে এস ভারত, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও প্রসিধ কৃষ্ণা।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড