• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারের কাছে ৪৫০ কোটি টাকা চায় বাফুফে

  ক্রীড়া প্রতিবেদক

২২ মে ২০২২, ১৮:৩১
বাফুফে ভবন (ছবি: সংগৃহীত)

শক্তিশালী জাতীয় দল গঠনের লক্ষ্যে বছরব্যাপী নানা প্রতিযোগিতা আয়োজন, প্রশিক্ষণ এবং ফুটবল ফেডারেশনের কাঠামো শক্ত করতে বিপুল অঙ্কের অর্থের প্রয়োজন হয়। এই অর্থ জোগাড় করতে সরকারের কাছে একটি উন্নয়ন প্রকল্প প্রস্তাব (ডিপিপি) জমা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। যেখানে প্রায় ৪৫০ কোটি টাকা চেয়েছে বাফুফে।

বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেন, ‘পুরো দেশের ফুটবল উন্নয়নের লক্ষ্যে আমরা প্রজেক্টটি জমা দিয়েছি। যেখানে পাঁচ বছরের পরিকল্পনা করা হয়েছে। অর্থ পাওয়ার পর থেকেই পাঁচ বছর গণনা শুরু হবে।’

বড় এই প্রকল্পটি নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মধ্যে কয়েক দফা সভাও হয়েছে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, ‘একটা ডিপিপি’র (উন্নয়র প্রকল্প প্রস্তাব) আওতায় ফুটবল উন্নয়নের জন্য সরকারের কাছে এই অর্থ চাওয়া হয়েছে। যার মাধ্যমে আমাদের ফুটবলের প্রধান প্রধান ক্ষেত্রগুলো; যেমন, পুরুষ জাতীয় ফুটবল দল, নারী জাতীয় ফুটবল দল, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নশিপ লিগগুলোকে আরো সুসংহত করার জন্য এই অর্থ ব্যবহার করা হবে।’

৬৪ জেলার ফুটবল উন্নয়নের বিষয়টিও আছে এই উন্নয়ন প্রকল্পে। এই প্রকল্পের অর্থ বাফুফে বেশি ব্যবহার করবে সরাসরি ফুটবল উন্নয়নে। বাফুফে আশা করছে, এই অর্থ পাওয়া গেলে আগামী ৫ বছরে দেশের ফুটবলের চিত্রটা বদলে যাবে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড