• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমবাপের বিরুদ্ধে অভিযোগ নিয়ে উয়েফার দ্বারস্থ লা লিগা

  ক্রীড়া ডেস্ক

২২ মে ২০২২, ১৭:৫৭
কিলিয়ান এমবাপে (বাঁয়ে) ও লা লিগা (ডানে) (ছবি: সংগৃহীত)

রিয়াল মাদ্রিদকে অপেক্ষায় রেখে শেষপর্যন্ত প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়িয়েছেন কিলিয়ান এমবাপে। নতুন চুক্তি স্বাক্ষর করার জন্যই ৩০ কোটি ইউরো সাইনিং বোনাস পাবেন তিনি। এছাড়াও প্রতি বছর ১৫ কোটি ইউরো করে পারিশ্রমিক পাবেন এই ফুটবলার। সঙ্গে এমবাপের বেতনের পুরো আয়করটাই দিয়ে দিবে পিএসজি। তিন বছরের জন্য, মোট ৭৫ কোটি ইউরো পাবেন এই ফুটবলার।

রিয়ালে যোগ দেওয়ার আশ্বাস দিয়ে পিএসজিতে থেকে যাওয়ার বিষয়টি মোটেও ভালোভাবে নেয়নি লা লিগা কর্তপক্ষ। এমবাপের এই চুক্তি স্বাক্ষরের পর লা লিগা সভাপতি জাভিয়ের তেবাসের জানিয়েছেন, সাম্প্রতিক সময়ে ৭০ কোটি ইউরো লোকসানের পর এমবাপেকে যে চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে, তা ফুটবল কাঠামোর জন্যই ক্ষতিকর। এই কারণে চুক্তির পর পরই উয়েফার কাছে অভিযোগ পেশ করেছে লা লিগা কর্তৃপক্ষ। এই বিষয়ে তারা জানিয়েছে, ইউরোপিয়ান ফুটবলের আর্থিক ইকোসিস্টেম ঠিক রাখার জন্য এই অভিযোগ জানানো হয়েছে।

লা লিগা কর্তৃপক্ষের অভিযোগ, 'এমবাপের সঙ্গে এই চুক্তি ইউরোপিয়ান ক্লাব ফুটবলের পাশাপাশি ঘরোয়া লিগের জন্যও হুমকিস্বরূপ। ঘরোয়া লিগের অন্যান্য ফুটবলারদের জন্যও বিষয়টি খুবই ক্ষতিকর হয়ে দাঁড়িয়েছে। খেলাটির বিশুদ্ধতার বিষয়টিও ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে।'

তারা আরও জানিয়েছে, ‘সর্বশেষ মৌসুমে ২২ কোটি ইউরো লোকসান দেখিয়েছে পিএসজি। আগের মৌসুমগুলোতে তাদের লোকসান ছিল প্রায় ৭০ কোটি ইউরো। তাদের পুরো স্কোয়াডের বেতন প্রায় ৬৫ কোটি ইউরো, তারাই এই চুক্তি করেছে। এছাড়াও স্পনসর থেকে তাদের পাওয়া আর্থিক বিষয়টিও স্বচ্ছ নয়।’

পিএসজির জন্য আর্থিক নিয়ম ভেঙে শাস্তির মুখোমুখি হওয়াটা নতুন কিছু নয়। এর আগে একবার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়ম ভাঙায় উয়েফার শাস্তির মুখোমুখি হয়েছিল ক্লাবটি। তবে ক্রীড়া আদালতের রায়ে সেই নিষেধাজ্ঞা থেকে রেহাই পেয়েছিল ক্লাবটি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড