• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিশ্চিত ড্রয়ের পথে চট্টগ্রাম টেস্ট

  ক্রীড়া প্রতিবেদক

১৯ মে ২০২২, ১২:২১
চট্টগ্রাম টেস্টের শেষ দিনের দৃশ্য (ছবি: সংগৃহীত)

চট্টগ্রাম টেস্টের পঞ্চম ও শেষ দিন প্রথম সেশন শেষে শ্রীলঙ্কার লিড ৬০ রান। মধ্যাহ্ন বিরতির আগে দলটির সংগ্রহ ১২৮ রানে ৪ উইকেট। দিনের শুরুতেই আগ্রাসী ব্যাটিং করে লিড এনে দিয়েছিলেন কুশল মেন্ডিস। দিমুথ করুনারত্নে ৪৪ ও ১২ রানে উইকেটে আছেন ধনঞ্জয়া ডি সিলভা। এই সেশনে ২ উইকেট হারিয়ে ৮৯ রান যোগ করে লঙ্কানরা। দুটি উইকেটই নেন তাইজুল।

আগেরদিন বিকেলের ভালো শুরু করলেও পঞ্চম দিন সকালে শ্রীলঙ্কার ব্যাটারদের তেমন পরীক্ষা নিতে পারেনি বাংলাদেশের বোলাররা। পাল্টা আক্রমণ করে স্বাগতিক বোলার-ফিল্ডারদের হতোদ্যম অবস্থায় ফেলে দেন কুশল মেন্ডিস। তার সঙ্গে সাবধানী খেলতে থাকেন দিমুথ করুনারাত্নে।

তবে দিনের দ্বিতীয় ঘণ্টার শুরুতেই ব্রেক থ্রু এনে দেন তাইজুল ইসলাম। তার দুর্দান্ত এক টার্নিং ডেলিভারিতে সোজা বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেছেন কুশল মেন্ডিস। ঝড়ো ফিফটির কাছে গিয়েও কুশলকে থামতে হয়েছে ৪৮ রানে।

এর মধ্যেই আগের ইনিংসে ১৯৯ রান হাঁকানো অ্যাঞ্জেলো ম্যাথুসকে বোকা বানিয়েছেন তাইজুল। এদিক ম্যাথুসকে রানের খাতাই খুলতে দেননি এই টাইগার স্পিনার। নিজে ডেভিভারি দিয়ে নিজেই ম্যাথুসের ক্যাচ নিয়েছেন তিনি।

চতুর্থ দিনে ৪৬৫ রানে অল-আউট হওয়া বাংলাদেশ ৬৮ রানের লিড দেয় শ্রীলঙ্কাকে। শেষ সেশনে ব্যাট করতে নেমে দুই উইকেট হারায় সফরকারীরা। এর আগে প্রথম ইনিংসে ৩৯৭ রান তুলেছিল তারা।

দিনের আর মাত্র দুই সেশন বাকি। ম্যাচের যে অবস্থা তাতে নিশ্চিত ড্রয়ের পথেই এগোচ্ছে চট্টগ্রাম টেস্ট।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড