• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬৮ রানের লিডের পর থামল বাংলাদেশের ইনিংস

  ক্রীড়া প্রতিবেদক

১৮ মে ২০২২, ১৭:০৯
(ছবি: সংগৃহীত)

কাসুন রাজিথার বাউন্সারে মাটিতে পড়ে যান দশ নম্বর ব্যাটার শরিফুল ইসলাম । আহত হয়ে অবসরে যান তিনি। আর এতেই শেষ হয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। দলীয় ৪৬৫ রানে থামল টাইগাররা। প্রথম ইনিংসে ৩৯৭ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ফলে ৬৮ রানের লিড পেয়েছে বাংলাদেশ।

এর আগে এর আগে, দিনের শুরুতে মুশফিক ও লিটনের চোয়ালবদ্ধ ব্যাটিংয়ে প্রথম সেশন পার করে বাংলাদেশ। তৃতীয় দিনের শেষ সেশনের মতো চতুর্থ দিন প্রথম সেশনেও কোনো উইকেট হারায়নি টাইগাররা।

তবে মধ্যাহ্ন বিরতির পর মাঠে নেমেই ৯৩ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরে যান লিটন দাস।

লিটনের বিদায়ে উইকেটে এসেছিলেন আগের দিন হাতের ব্যথা নিয়ে রিটায়ার্ড হওয়া তামিম ইকবাল। তবে মাঠে নেমেই মাত্র এক বল খেলেছেন তিনি। ব্যক্তিগত ইনিংসে কোনো রান যোগ না বোল্ড হয়েছেন ২১৮ বলে ১৩৩ রান করে। তার ইনিংসে ছিল ১৫টি চারের মার।

এর এক বল আগেই উইকেটরক্ষক নিরোশান ডিকভেলার হাতে ক্যাচ দেন লিটন। তাদের দুজনকেই ফিরিয়েছেন কাসুন রাজিথা। ১৮৯ বলে ১০টি চারের সাহায্যে ৮৮ রান করে গেছেন লিটন।

এরপর ব্যক্তিগত ২৬ রানে সাজঘরে ফিরে গেছেন সাকিব আল হাসান। আসিথা ফার্নান্দোর শট ডেলিভারি পেছন দিকে খেলতে চেয়েছিলেন সাকিব। তবে ব্যাটে বলে ভালোভাবে না হওয়ায় তা চলে যায় উইকেটরক্ষক নিরোশান ডিকভেলার হাতে।

পরে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি হাঁকানোর পর আর ব্যক্তিগত সংগ্রহ বাড়াতে পারেননি মুশফিকুর রহিম। এদিন ১০৫ রান করা পর সাজঘরের পথ ধরেছেন এই ডানহাতি ব্যাটার। এম্বুলদেনিয়ার বলে বোল্ড হন মুশফিক। তার সেঞ্চুরিতে মোড়ানো ইনিংসটি সাজানো ছিল ২৮২ বলে চারটি চারের মারে।

পরে তাইজুল ইসলাম ২০ রান করে ফিরে গেলে তেমন নিজেদের মেলে ধরতে পারেনননি লেজের দিকের ব্যাটাররা। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৩৯৭ রান।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড