• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেঞ্চুরির পর মুশফিকের বিদায়

  ক্রীড়া প্রতিবেদক

১৮ মে ২০২২, ১৫:৫১
মুশফিকুর রহিম (ছবি: সংগৃহীত)

ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি হাঁকানোর পর আর ব্যক্তিগত সংগ্রহ বাড়াতে পারেননি মুশফিকুর রহিম। এদিন ১০৫ রান করা পর সাজঘরের পথ ধরেছেন এই ডানহাতি ব্যাটার। মুশফিক ফিরে গেলেও ইতোমধ্যে লিড পাওয়া চালকের আসনেই রয়েছে বাংলাদেশ।

এম্বুলদেনিয়ার বলে বোল্ড হন মুশফিক। তার সেঞ্চুরিতে মোড়ানো ইনিংসটি সাজানো ছিল ২৮২ বলে চারটি চারের মারে।

এর আগে, দিনের শুরুতে মুশফিক ও লিটনের চোয়ালবদ্ধ ব্যাটিংয়ে প্রথম সেশন পার করে বাংলাদেশ। তৃতীয় দিনের শেষ সেশনের মতো চতুর্থ দিন প্রথম সেশনেও কোনো উইকেট হারায়নি টাইগাররা।

তবে মধ্যাহ্ন বিরতির পর মাঠে নেমেই ৯৩ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরে গেছেন লিটন দাস।

লিটনের বিদায়ে উইকেটে এসেছিলেন আগের দিন হাতের ব্যথা নিয়ে রিটায়ার্ড হওয়া তামিম ইকবাল। তবে মাঠে নেমেই মাত্র এক বল খেলেছেন তিনি। ব্যক্তিগত ইনিংসে কোনো রান যোগ না বোল্ড হয়েছেন ২১৮ বলে ১৩৩ রান করে। তার ইনিংসে ছিল ১৫টি চারের মার।

এর এক বল আগেই উইকেটরক্ষক নিরোশান ডিকভেলার হাতে ক্যাচ দেন লিটন। তাদের দুজনকেই ফিরিয়েছেন কাসুন রাজিথা। ১৮৯ বলে ১০টি চারের সাহায্যে ৮৮ রান করে গেছেন লিটন।

এরপর ব্যক্তিগত ২৬ রানে সাজঘরে ফিরে গেছেন সাকিব আল হাসান। আসিথা ফার্নান্দোর শট ডেলিভারি পেছন দিকে খেলতে চেয়েছিলেন সাকিব। তবে ব্যাটে বলে ভালোভাবে না হওয়ায় তা চলে যায় উইকেটরক্ষক নিরোশান ডিকভেলার হাতে।

ইতোমধ্যে শ্রীলঙ্কার করা ৩৯৭ রানের বিপরীতে ৪৬ রানের লিড পেয়েছে বাংলাদেশ। ১৫৯ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ৪৪৩ রান।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড