• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেঞ্চুরির পথে লিটন-মুশফিক, টাইগারদের স্বস্তির সেশন

  ক্রীড়া প্রতিবেদক

১৮ মে ২০২২, ১২:৫৩
লঙ্কান বোলারদের ওপর ছড়ি ঘোরাচ্ছেন লিটন ও মুশফিক (ছবি: সংগৃহীত)

চট্টগ্রাম টেস্টে মুশফিকুর রহিম ও লিটন দাসের চোয়ালবদ্ধ ব্যাটিংয়ে ভুলে যাওয়ার মত সময় কাটছে শ্রীলঙ্কার বোলার-ফিল্ডারদের। তবে জয়ের পথ মাড়ানোও একটু কঠিন হয়ে পড়েছে বাংলাদেশের।

তৃতীয় দিনের শেষ সেশনের মত চতুর্থ দিন প্রথম সেশনেও কোনো উইকেট হারায়নি টাইগাররা। দুই ব্যাটার লিটন দাস ও মুশফিকুর রহিম ধৈর্যের পরীক্ষা নিচ্ছেন লঙ্কানদের। একই সঙ্গে যেন নিজেদের ধৈর্যের পরীক্ষাটাও দেওয়া হয়ে যাচ্ছে।

তৃতীয় দিন নিজেদের প্রথম ইনিংসে দ্রুত রান তুললেও চতুর্থ দিন লিটন বা মুশফিক কারও ব্যাটিংয়েই সেই তাড়া দেখা যায়নি। আবার সফরকারীদের কাঙ্ক্ষিত উইকেটের দেখাও মিলছে না।

সাগরিকা খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তাই অধৈর্য হয়ে পড়ার দশা দুই দলের মধ্যেই। ১৬৫ রানের জুটি গড়া লিটন-মুশফিক তাই ধৈর্যের পরীক্ষা দিচ্ছেন নাকি নিচ্ছেন তা বলা কঠিন!

চতুর্থ দিনের প্রথম সেশনে কোনো উইকেট না হারালেও এখনও লিড পায়নি বাংলাদেশ। ১৩৪ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ৩৮৫ রান। এখনও শ্রীলঙ্কার করা ৩৯৭ রানের চেয়ে ১২ রানে পিছিয়ে আছে টাইগাররা।

যদিও লিটন ও মুশফিক দুজনই শতকের পথে হাঁটছেন। ৩ উইকেটে ৩১৮ রান নিয়ে দিন শুরু করার সময় লিটন ৫৪ ও মুশফিক ৫৩ রানে অপরাজিত ছিলেন। লাঞ্চ বিরতিতে দুজন গেছেন শতকের ভেঁপু শুনতে শুনতে। লিটন ১৮৮ বলে ৮৮ ও মুশফিক ২২২ বলে ৮৫ রান করে অপরাজিত রয়েছেন।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড