• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুম্বাইকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল হায়দরাবাদ

  ক্রীড়া ডেস্ক

১৮ মে ২০২২, ১২:২৪
হায়দরাবাদ ও মুম্বাইয়ের মধ্যকার ম্যাচের দৃশ্য (ছবি: সংগৃহীত)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে দশম হারের স্বাক্ষী হলো মুম্বাই ইন্ডিয়ান্স। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে মুম্বাইকে ৩ রানের ব্যবধানে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ। ওয়াংখেড়ে স্টেডিয়ামে এদিন টস জিতে কেন উইলিয়ামসনের দলকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। হাই স্কোরিং ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৩ রান তোলে হায়দরাবাদ। দলের পক্ষে অর্ধশতক হাঁকান রাহুল ত্রিপাঠি।

ব্যক্তিগত ইনিংসে ৪৪ বলের মোকাবিলায় ৯টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে ৭৬ রান করেন তিনি। এছাড়া প্রিয়ম গার্গ ২৬ বলে ৪২ ও নিকোলাস পুরান ২২ বলে ৩৮ রান করেন। মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষে রমনদীপ সিং তিনটি উইকেট শিকার করেন। একটি করে উইকেট নেন ড্যানিয়েল স্যামস, রিলে মেরেডিথ ও জাসপ্রিত বুমরাহ।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে নেমে উড়ন্ত সূচনা পায় মুম্বাই ইন্ডিয়ান্স। ১০.৪ ওভারে উদ্বোধনী জুটিতে ৯৫ রান এনে দেন অধিনায়ক রোহিত শর্মা ও ঈশান কিষাণ। তবে ৯৫ রানে রোহিত ও ১০১ রানে কিষাণ বিদায় নিলে খেই হারিয়ে ফেলে মুম্বাই। সাজঘরে ফেরার আগে রোহিত ৩৬ বলে ৪৮ ও কিষাণ ৩৪ বলে ৪৩ রান করেন।

এরপর মুম্বাইয়ের আশা বাঁচিয়ে রেখেছিলেন টিম ডেভিড। শেষদিকে রমনদীপ সিংও জ্বলে ওঠেন। তবে ডেভিডের ১৮ বলে ৪৬ ও রমনদীপের ৬ বলে ১৪ রানের অপরাজিত ইনিংস জেতাতে পারেনি দলকে। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৯০ রান জড়ো করতে সমর্থ হয় মুম্বাই। এতে কেন উইলিয়ামসনের দল পায় ৩ রানের কষ্টার্জিত জয়।

হায়দরাবাদের পক্ষে ৩ ওভারে ২৩ রানের খরচায় তিনটি উইকেট শিকার করেন উমরান মালিক। এছাড়া একটি করে উইকেট শিকার করেন ভুবনেশ্বর কুমার ও ওয়াশিংটন সুন্দর।

১৩তম ম্যাচে এটি হায়দরাবাদের ষষ্ঠ জয়। এই জয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রেখেছে দলটি। দিল্লি ক্যাপিটালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও কলকাতা নাইট রাইডার্স লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে পরাজয় বরণ করলে এবং হায়দরাবাদ নিজেদের শেষ ম্যাচে জিতলে তৈরি হবে শেষ চারে থাকার সুযোগ। তবে সেক্ষেত্রে রান রেটে অনেক এগিয়ে থাকতে হবে একবারের চ্যাম্পিয়নদের।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড