• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লিভারপুলের জয়ে শিরোপা নিষ্পত্তি শেষ ম্যাচে 

  ক্রীড়া ডেস্ক

১৮ মে ২০২২, ০৯:৩০
গোল উদযাপনে লিভারপুলের ফুটবলাররা (ছবি: সংগৃহীত)

হারলেই শিরোপার রেস থেকে ছিটকে যাবে লিভারপুল- এমন কঠিন সমীকরণের ম্যাচে শুরুতেই হোঁচট খায় ইয়ুর্গেন ক্লপের দল। তবে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত সাউদাম্পটনকে ২-১ ব্যবধানে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) শিরোপার আশা বাঁচিয়ে রাখল লিভারপুল।

সাউদাম্পটনের মাঠে শুরুতে পিছিয়ে পড়ার পর হারের শঙ্কা জেঁকে বসেছিল লিভারপুল সমর্থকদের। তবে ম্যাচে ফিরতে সময় নেয়নি লিভারপুল। মৌসুমে চার শিরোপা যাদের হাতছানি দিয়ে ডাকছে তাদের রুখে সাধ্য কার?

মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ১৩তম মিনিটেই নাথান রেডমন্ডের গোলে লিড নেয় সাউদাম্পটন। পিছিয়ে পড়ার পর একের পর এক আক্রমণে সাউদাম্পটন রক্ষণকে ব্যস্ত রাখে লিভারপুল। ম্যাচের ২৭তম মিনিটে দলকে সমতায় ফেরান টাকুমি মিনামিনো। এরপর চেষ্টা চালিয়েও আর গোল না হলে ১-১ গোলের সমতায় থেকে প্রথমার্ধের খেলা শেষ করে লিভারপুল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যেতে পারত ক্লপের শিষ্যরা। কিন্তু ৪৮ মিনিটে নেয়া ডিয়েগো জোতার শট পোষ্ট ঘেঁষে বেড়িয়ে গেলে অপেক্ষা দীর্ঘায়িত হয় লিভারপুল সমর্থকদের। তবে আক্রমণ অব্যাহত রাখে লিভারপুল। অবশেষে ম্যাচের ৬৭ মিনিটে আসে সেই মাহেন্দ্রক্ষণ। সিমিকাদের নেয়া কর্নারে লাফিয়ে ওঠে মাথা ছুঁইয়ে দলকে জয় সূচক গোল এনে দেন জোয়েল মাতিপ।

বাকি সময় আর গোল না হলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। দারুণ জয়ে ম্যানচেস্টার সিটি থেকে ১ পয়েন্ট দূরে এখন ক্লপের দল। প্রিমিয়ার লিগ শিরোপার ফয়সালাটাও রাউন্ডের শেষ ম্যাচ অবধি টেনে নিল লিভারপুল।

পরের ম্যাচে লিভারপুলের প্রতিপক্ষ উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। ভিন্ন ম্যাচে শিরোপার লড়াইয়ে অ্যাস্টন ভিলার বিপক্ষে একই দিনে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি। দু’দলের শেষ ম্যাচ আগামী ২২ মে তাই হতে চলেছে প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারণী দিন। যেখানে জয়ের বিকল্প নেই কোনো দলেরই।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড