• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীলঙ্কার লিড পেরনোর লক্ষ্যে দিন শুরু টাইগারদের

  ক্রীড়া ডেস্ক

১৭ মে ২০২২, ১০:২৮
ছবি : সংগৃহীত

চট্টগ্রামের টেস্টে শ্রীলঙ্কার লিড পেরোতে হলে তামিম-জয়ের লম্বা ইনিংসের কোনো বিকল্প নেই। সেই লক্ষেই মাঠে নেমেছে টাইগাররা। তামিম ৫৭ ও জয় ৩৭ রানে ভর করে বাংলাদেশের সংগ্রহ করে ১০৪ রান। পিছিয়ে আছে ২৯৩ রানে।

প্রথম ইনিংসে বাংলাদেশের সেরা বোলার নাঈম হাসানের মতে এখন তৃতীয় দিন লম্বা সময় ব্যাটিং করতে হবে। 'এখন তামিম ভাই আর জয় খুব ভালো ব্যাটিং করতেছে। এখানে যত লম্বা ব্যাটিং করা যায়, আমাদের জন্য তত ভালো। যদি আমরা লিডটা পাই, তখন চেষ্টা করা যত দ্রুত অলআউট করতে পারি।'

তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের দারুণ ব্যাটিংয়ে কোনো বিপদ ছাড়াই দ্বিতীয় দিন শেষ করেছে বাংলাদেশ। দিন শেষে প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ১৯ ওভারে বিনা উইকেটে ৭৬ রান। তামিম ৫২ বলে ৩৯ ও জয় ৬৬ বলে ৩১ রান নিয়ে অপরাজিত আছেন। বাংলাদেশ এখনও পিছিয়ে আছে ৩২১ রানে। এর আগে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ৩৯৭ রানে অলআউট হয়। একা লড়াই করে দলকে চারশ রানের কাছে নিয়ে গেছেন ম্যাথুজ। নিজেও গেছেন ডাবল সেঞ্চুরির একেবারে কাছে। কিন্তু ভাগ্যবিধাতা সহায় হলো না। নাঈমের ঘূর্ণিতে পরাস্ত হলেন ১৯৯ রানে! অন সাইডে স্লগ করতে গিয়ে ধরা পড়েন সাকিবের হাতে। ৩৯৭ বলে ১৯ চার ও ১ ছয়ে এই রান করেন ম্যাথুজ। টেস্ট ক্রিকেটে এটি তার দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস। বাংলাদেশের বিপক্ষে প্রথম সেঞ্চুরি। এ ছাড়া ফিফটি করেন কুশল মেন্ডিস (৫৪) দিনেশ চান্দিমাল (৬৬)। নাঈম ১০৫ রান দিয়ে নিলেন ৬ উইকেট। এটি তার সেরা বোলিং ফিগার। এ ছাড়া ৩ উইকেট নেন সাকিব আর ১ উইকেট নেন তাইজুল। ১০টি উইকেটই নেন স্পিনাররা।

ওডি/মাহমুদ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড