• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত দলে ডাক পাচ্ছেন উমরান, ইঙ্গিত সৌরভের

  ক্রীড়া ডেস্ক

১৬ মে ২০২২, ১৯:৪৩
উমরান মালিক (ছবি : সংগৃহীত)

আসন্ন ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার টি-টুয়েন্টি সিরিজেই হয়ত সুযোগ পেতে চলেছেন উমরান মালিক। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির ইঙ্গিতের পর বিষয়টি যেন স্পষ্ট হচ্ছে। যদিও দল নির্বাচন এখনও বেশ কয়েকদিন দেরী রয়েছে। কিন্তু খোদ বোর্ড সভাপতির এমন মন্তব্যের পর উমরানকে ভারত দলে দেখা গেলে কিন্তু অবাক হওয়ার কিছুই থাকবে না।

এবারের আইপিএলের প্রথম ম্যাচ থেকেই বাইশ গজে গতির ঝড় তুলে সবার নজর কেড়েছেন উমরান। সেই সঙ্গে নিয়মিত উইকেটও তুলছেন তিনি। তবে উমরানের এমন জোরালো গতিই যেন সবচেয়ে বেশি নজর কেড়েছে। প্রথম দিন থেকেই উমরান মালিকের গতির প্রশংসা শোনা গিয়েছে সকলের মুখে। জম্মু কাশ্মীরের এই তরুণ ক্রিকেটারকে নিয়ে উচ্ছ্বসিত সৌরভও।

সামনেই রয়েছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ। উমরানকে শীঘ্রই ভারতীয় দলের জার্সিতে দেখলেও অবাক হবেন না সৌরভ নিজেও। আর তাতেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের হয়ে উমরান মালিকের অভিষেক নিয়ে জল্পনা এখন তুঙ্গে। যদিও শেষপর্যন্ত নির্বাচকরাই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। শোনা যাচ্ছে আইপিএলের ফাইনালের রাতেই ভারতীয় দল নির্বাচন করবেন নির্বাচকরা।

উমরান মালিক প্রসঙ্গে মিডডে-তে দেওয়া এক সাক্ষাতকারে সৌরভ বলেন, ‘খুব কম বোলার রয়েছেন যারা ১৫০ কি.মি. গতিতে ক্রমাগত বল করে যেতে পারেন। তিনি ভারতীয় দলে সুযোগ পেয়ে যান তবে এতটুকুও অবাক হব না আমি। উমরানের গতি অনেক, তাকে যথেষ্ট সাবধানে ব্যবহার করতে হবে আমাদের।’

এবারের আইপিএলে এখনও পর্যন্ত সবচেয়ে দ্রুতগতিতে বোলিং করার রেকর্ড রয়েছে উমরানের। ১৫৭ কি.মি. বেগে বোলিং করেছেন উমরান। সেইসঙ্গে তিনি কিন্তু বল হাতে বেশ সফল। ইতোমধ্যে ১২ ম্যাচে ১৮টি উইকেট তুলে নিয়েছেন এই তরুণ পেসার। এছাড়াও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দুর্ধর্ষ পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। এবারের আইপিএলে তিনিই প্রথম পেসার হিসেবে এক ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন। গুজরাট টাইটান্সের বিপক্ষে একাই নিয়েছিলেন ৫ উইকেট।

শুধু তাই নয়, কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলার সময় শ্রেয়স আইয়ারের বিরুদ্ধে তার ইয়র্কার দেখে সকলে চমকে গিয়েছিলেন। সেই থেকেই উমরানকে ভারতীয় দলে নেওয়ার কথা শোনা গিয়েছে অনেকের মুখেই। এবার খোদ সৌরভ গাঙ্গুলি তাকে প্রশংসায় ভাসানোয় হয়ত দ্রুতই ভারত দলে দেখা যাবে উমরানকে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড