• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাইমন্ডসের মৃত্যুতে চট্টগ্রাম টেস্টে এক মিনিট নীরবতা

  ক্রীড়া প্রতিবেদক

১৫ মে ২০২২, ১২:৪৮
অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে চট্টগ্রাম টেস্টে এক মিনিট নিরবতা পালন (ছবি: সংগৃহীত)

গাড়ি দুর্ঘটনায় অকালে প্রাণ হারিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস। তারই স্মরণে চট্টগ্রাম টেস্টে এক মিনিট নীরবতা পালন করেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার খেলোয়াড় এবং কোচিং স্টাফরা।

অস্ট্রেলিয়ান কিংবদন্তী ক্রিকেটার শেন ওয়ার্নের মৃত্যুর শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি অস্ট্রেলিয়ার ক্রিকেট অঙ্গন। এরই মধ্যে আরেক কিংবদন্তী ক্রিকেটারকে হারাল অস্ট্রেলিয়া। শনিবার (১৪ মে) রাতে কুইন্সল্যান্ড রাজ্যের টাউন্সভিল শহরের কাছে গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন সাইমন্ডস। টাউন্সভিলের ৫০ কিলোমিটার দূরে অ্যালিস রিভার ব্রিজ থেকে গাড়ি বাম দিকে মোড় নেওয়ার সময় উল্টে যায়।

সাইমন্ডসের মৃত্যুতে ক্রিকেট বিশ্বে শোকের ছায়া নেমে এসেছে। যার ছাপ পড়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট সিরিজে। চট্টগ্রাম টেস্টে মাঠে নামার আগে এক মিনিট নীরবতা পালন করেন মুমিনুল ও করুনারত্নে বাহিনী।

কিংবদন্তী এই ক্রিকেটাররের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) চেয়ারম্যান। পরপর তিন কিংবদন্তী ক্রিকেটারকে হারানো মোটেও সহজ নয় তাদের জন্য।

সাইমন্ডসের মৃত্যুর রহস্য এখনও বের করতে পারেনি অস্ট্রেলিয়ার পুলিশ। ঘটনাস্থলে পুলিশ সদস্যরা পৌঁছানোর আগেই মৃত্যুবরণ করেন এই অজি অলরাউন্ডার।

ক্রিকেট ক্যারিয়পারে ২০০৪ থেকে ২০০৮ সাল পর্যন্ত ২৬টি টেস্ট খেলেছেন সাইমন্ডস। ৪১ গড়ে দুটি সেঞ্চুরিতে ১৪৬২ রান করেছেন তিনি, আছে ২৪টি উইকেটও। অফ স্পিনের পাশাপাশি মিডিয়াম পেস বলও করতেন। টি-টুয়েন্টিতে অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন ১৪টি। সেখানে ব্যাট করেছেন ১৬৯ স্ট্রাইক রেটে।

টেস্ট ও টি-টুয়েন্টি কম খেললেও ওয়ানডে খেলে নিজেকে নিয়ে যান কিংবদন্তীদের কাতারে। ১৯৮টি ওয়ানডে খেলা সাইমন্ডস এই ফরম্যাটে ৫০৮৮ রানের মালিক, গড় যেখানে ৪০। ৬টি সেঞ্চুরিতে রান করেছেন ৯২ স্ট্রাইক রেটে। শিকার করেছেন ১৩৩টি উইকেট। একটা সময় অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে অবিচ্ছেদ্য অংশ ছিলেন সাইমন্ডস।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড