• বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়ক দুর্ঘটনায় অ্যান্ড্রু সাইমন্ডস আর নেই

  ক্রীড়া ডেস্ক

১৫ মে ২০২২, ১০:৪২
সড়ক দুর্ঘটনায় অ্যান্ড্রু সাইমন্ডস আর নেই
সদ্য প্রয়াত বিশ্বকাপজয়ী অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস (ফাইল ছবি)

অস্ট্রেলিয়ার ক্রিকেটের আকাশ থেকে আরও একটি নক্ষত্র খসে পড়েছে। দুইবারের বিশ্বকাপজয়ী অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন।

শনিবার (১৪ মে) দিবাগত রাতে কুইন্সল্যান্ডের টাউন্সভিলে সাইমন্ডসের গাড়িটি দুর্ঘটনার শিকার হয়। এরপর ইমার্জেন্সি সার্ভিসের সদস্যরা তার জ্ঞান ফেরানোর চেষ্টা করলেও গভীর চোটের কারণে ঘটনাস্থলেই এক সময়ের আলোচিত এই ক্রিকেটারের মৃত্যু হয়।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, টাউন্সভিল থেকে ৫০ কিলোমিটার দূরে হারভি রেঞ্জে ঘটনাটি ঘটে। কুইন্সল্যান্ড পুলিশ এখন দুর্ঘটনার বিষয়টি তদন্ত করে দেখছে।

যুক্তরাজ্যের বার্মিংহামে জন্মগ্রহণ করা সাইমন্ডসের অস্ট্রেলিয়ার হয়ে ১৯৯৮ সালে পাকিস্তানের বিপক্ষে অভিষেক হয়। এরপর ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন তিনি। ১১ বছরের ক্যারিয়ারে দেশটির হয়ে ২৬ টেস্ট ও ১৯৮ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। বুদ্ধিদীপ্ত বোলিংয়ের পাশাপাশি বিস্ফোরক ব্যাটিং আর অসাধারণ ফিল্ডিং দক্ষতার জন্য বিশ্বজোড়া খ্যাতি ছিল তার। ২০০৩ এবং ২০০৭ বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের সদস্য ছিলেন তিনি।

আরও পড়ুন : লঙ্কানদের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে টাইগাররা

অস্ট্রেলিয়ার হয়ে সাইমন্ডস ২৬ টেস্ট খেলে করেছেন ১৪৬২ রান, আর উইকেট পেয়েছিলেন ২৪টি। ওয়ানডে ক্রিকেটেই মূলত নিজের আসল জহরটা দেখিয়েছিলেন এই অনন্যসাধারণ প্রতিভাধর ক্রিকেটার। ১৯৮টি একদিনের ম্যাচ খেলে ৩৯.৭৫ গড়ে পাঁচ হাজারের অধিক রান সংগ্রহ করার সঙ্গে ১৩৩ উইকেটও তুলে নিয়েছিলেন এই অজি ক্রিকেটার।

মাত্র ৪৬ বছর বয়সে সাইমন্ডসের প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে ক্রিকেট বিশ্বে। তার সাবেক সতীর্থ থেকে শুরু করে এক সময়ের প্রতিপক্ষরাও সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইমন্ডসের এই অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

সাইমন্ডসের সতীর্থ সাবেক অজি উইকেটরক্ষক অ্যাডাম গিলক্রিস্ট টুইট বার্তায় বলেছেন, এটা সত্যিই ভীষণ বেদনাদায়ক।

আরও পড়ুন : ইউনিভার্স বসকে পেছনে ফেলে ওয়ার্নারের বিশ্বরেকর্ড

সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন টুইট পোস্টে লিখেছেন, আমি এখনো সাইমন্ডসের মৃত্যুর সংবাদ বিশ্বাস করতে পারছেন না। সিম্মো... এটা এখনো বাস্তব মনে হচ্ছে না।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড