• শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীলঙ্কা সিরিজে ‘বায়োবাবল’ থাকছে না 

  ক্রীড়া প্রতিবেদক

০৬ মে ২০২২, ২১:১৪
বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট (ছবি: সংগৃহীত)

বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে খেলতে শনিবার (৭ মে) ঢাকায় পা রাখছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। দুই দলের মধ্যকার এই টেস্ট সিরিজে ক্রিকেটারদের জন্য থাকছে না বায়ো বাবল। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজে যেমনটা খেলেছিল বাংলাদেশ সেটারই অনুসরণ করতে চলেছে বিসিবি। এমনটাই জানিয়েছেন বিসিবির চিকিৎসক মঞ্জুর হোসাইন।

করোনা পরবর্তী সময়ে জৈব সুরক্ষা বলয় ব্যতীত প্রথম কোনো আন্তর্জাতিক সিরিজ আয়োজন করতে চলেছে বিসিবি। জৈব সুরক্ষা বলয় না থাকলেও ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে বলে জানিয়েছেন বিসিবির চিকিৎসক। হোটেলের বাইরে যেতে পারবেন ক্রিকেটাররা, তবে সেক্ষেত্রে ক্রিকেটারদের সবসময় মাস্ক পরিধান করতে হবে।

মঞ্জুর হোসাইন বলেন, ‘শ্রীলঙ্কা সিরিজে কোনো বিধি-নিষেধ থাকছে না। ক্রিকেটাররা হোটেল বা শপিং মল যেখানেই যাক সব জায়গায় মাস্ক পরিধান করতে হবে। হোটেলের বাইরেও তারা চলাফেরা করতে পারবে।’

ক্রিকেটারদের জন্য জৈব সুরক্ষা বলয় না থাকলেও দুই দলের সঙ্গে সার্বক্ষণিক থাকবেন চিকিৎসকরা। কোনো ক্রিকেটার বা স্টাফের করোনার উপসর্গ থাকলে তারা দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। একইদিন চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হবে বাংলাদেশ। সিরিজের আগে দুই দলের ক্রিকেটার ও স্টাফদেরই করোনা পরীক্ষা করা হবে ৯ মে।

করোনা টেস্টের পর একদিনের অনুশীলন করবে সফরকারীরা। এরপর ১০ ও ১১ মে বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। এরপর চট্টগ্রামে যাবে দলটি। সেখানে ১৫ মে প্রথম টেস্টে মুখোমুখি হবে দুই দল। আগামী ২৩ মে থেকে মিরপুর হোম অব ক্রিকেটে শুরু হবে দুই দলের দ্বিতীয় ও শেষ টেস্ট।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড