• বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত এশিয়ান গেমস

  ক্রীড়া ডেস্ক

০৬ মে ২০২২, ১৫:২২
এবারের এশিয়ান গেমস অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চীনের হাংজুতে (ছবি: সংগৃহীত)

চলতি বছরের ১০ থেকে ২৫ সেপ্টেম্বর চীনের হাংজুতে আয়োজিত হওয়ার কথা ছিল এশিয়ান গেমসের এবারের আসর। যা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। শুক্রবার (৬ মে) এশিয়ার অলিম্পিক কাউন্সিলের বরাতে গেমস স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছে চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম।

গেমস স্থগিতের নির্দিষ্ট কোনো কারণ জানানো হয়নি। তবে চীনে করোনা পরিস্থিতি অবনতির জন্য এমন সিদ্ধান্ত এসেছে বলে দাবি করছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

হাংজু থেকে ১১০ মাইল দূরে অবস্থিত চীনের বৃহত্তম শহর সাংহাই। নতুন করে করোনা সংক্রান্ত বিধিনিষেধের সম্মুখীন হচ্ছেন সেখানকার বাসিন্দারা। করোনা মহামারি শুরুর পর এখন সবচেয়ে খারাপ সময় পার করছেন তারা। সপ্তাহব্যাপী বিধিনিষেধে শহরটির ২৫ মিলিয়ন নাগরিকের বেশিরভাগই বাড়িতে অবস্থান করতে বাধ্য হচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক অলিম্পিক কাউন্সিল অব এশিয়ার (ওসিএ) এক কর্মকর্তার বরাতে খবর, এক বছর পিছিয়ে ২০২৩ সালের ১০-২৫ সেপ্টেম্বর এশিয়ান গেমসের আয়োজন করা হতে পারে।

গতমাসে গেমসের পরিচালনা পর্ষদের সদস্য এবং কুয়েতের অলিম্পিক কাউন্সিল অব এশিয়ার মহাপরিচালক হুসেন আল-মুসাল্লাম বলেছিলেন, ‘এখন পর্যন্ত কমিটির কোনো আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে এটি (গেমস) স্থগিতের সম্ভাবনা রয়েছে।’

করোনা মহামারীর কারণে কঠোর বিধিনিষেধের ফলে চীনে অনেক আন্তর্জাতিক ক্রীড়া ইভেন্টই বাতিল হয়েছে। বিদেশিদের জন্য সীমান্ত বন্ধ রাখা হয়েছে। শুধুমাত্র বেইজিং ২০২২ শীতকালীন অলিম্পিক এবং প্যারালিম্পিক গেমসের আয়োজন ছিল ব্যতিক্রম।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড