• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউনিভার্স বসকে পেছনে ফেলে ওয়ার্নারের বিশ্বরেকর্ড

  ক্রীড়া ডেস্ক

০৬ মে ২০২২, ১১:৪২
ইউনিভার্স বসকে পেছনে ফেলে ওয়ার্নারের বিশ্বরেকর্ড
‘দ্য ইউনিসভার্স বস’ খ্যাত ক্রিস গেইল ও অজি ওপেনার ডেভিড ওয়ার্নার (ছবি : দ্য এক্সপ্রেস)

‘দ্য ইউনিসভার্স বস’ খ্যাত ক্রিস গেইল নিজেকেই এই উপাধিতে ভূষিত করেছেন। এবার স্বঘোষিত সেই ইউনিভার্স বসকে পেছনে ফেলে দিয়েছেন অস্ট্রেলিয়ান মারকুটে ওপেনার ডেভিড ওয়ার্নার। টি-টুয়েন্টি ক্রিকেটে ক্রিস গেইলের হাফ সেঞ্চুরি করার রেকর্ডকে এরই মধ্যে ছাড়িয়ে গেলেন দিল্লি ক্যাপিটালসের এই ওপেনার।

গত বছর সানরাইজার্স হায়দরাবাদে থেকে অনেক অপমান সহ্য করতে হয়েছিল এই অজি ওপেনারকে। যে কারণে এবার আর হায়দরাবাদে থাকেননি তিনি। শেষ পর্যন্ত নিলামের মাধ্যমে যোগ দিয়েছেন দিল্লি ক্যাপিটালসে।

বৃহস্পতিবার (৫ মে) এবারের আইপিএলে পুরনো দল হায়দরাবাদকে প্রথমবার সামনে পেয়েই জ্বলে উঠলেন তিনি। অপরাজিত ৯২ রানের ইনিংস খেলে দলকে এনে দিয়েছেন দুর্দান্ত জয়। একই সঙ্গে গড়ে ফেললেন একটি বিশ্বরেকর্ডও। এতেই টপকে গেলেন ‘দ্য ইউনিসভার্স বস’ ক্রিস গেইলকে।

চলতি আইপিএলের মাধ্যমে টি-টুয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি অর্ধশতরানের রেকর্ড গড়লেন ওয়ার্নার। বৃহস্পতিবার মাত্র ৩৪ বলে অর্ধশতরান পূর্ণ করেন তিনি। সে সঙ্গে গেইলকে টপকে ক্যারিয়ারের ৮৯তম হাফ সেঞ্চুরি করলেন ওয়ার্নার।

আরও পড়ুন : সিটির জয় ছিনিয়ে ফাইনালে লিভারপুলের মুখোমুখি রিয়াল

উল্লেখ্য, এতদিন টি-টুয়েন্টিতে সবচেয়ে বেশি ৮৮টি হাফ সেঞ্চুরির মালিক ছিলেন গেইল। এখন তালিকায় তাদের পেছনে রয়েছেন- বিরাট কোহলি (৭৭), অ্যারোন ফিঞ্চ (৭০) এবং রোহিত শর্মা (৬৯)।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড