• শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপকথার প্রত্যাবর্তন

সিটির জয় ছিনিয়ে ফাইনালে লিভারপুলের মুখোমুখি রিয়াল

  ক্রীড়া ডেস্ক

০৫ মে ২০২২, ১১:৫৩
সিটির জয় ছিনিয়ে ফাইনালে লিভারপুলের মুখোমুখি রিয়াল
জয় উদযাপন করছেন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা (ছবি : দ্য এক্সপ্রেস)

অবিশ্বাস্য এক প্রত্যাবর্তন! রূপকথা বললেও খুব বেশি বাড়াবাড়ি হবে না। যে ম্যাচে নিশ্চিত বিদায় জেনেও মাঠ ত্যাগের প্রস্তুতি নিচ্ছিলেন স্বাগতিক সমর্থকরা। সেই ম্যাচেই কি-না বড় জয় নিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করল রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার (৪ মে) দিবাগত রাত ১টার দিকে সেমিফাইনালের দ্বিতীয় লেগে ৮৯ মিনিট পর্যন্তও ১-০ গোলে এগিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। দুই লেগ মিলিয়ে ৫-৩ গোলের অগ্রগামিতায় ফাইনাল বলতে গেলে হাতের মুঠোয় ছিল তাদেরই। সেখান থেকে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে রিয়াল ম্যাচটি ৩-১ গোলে জিতে নিয়েছে। ১২০ মিনিটের লড়াই শেষে ৬-৫ গোলের অগ্রগামিতায় এবার ফাইনালে নাম লিখিয়েছে কার্লো আনচেলত্তির দল।

ইতিহাদ স্টেডিয়ামে প্রথম লেগে সাত গোলের রোমাঞ্চকর সেই লড়াইয়ে ৪-৩ গোলে জিতেছিল সিটি। কিন্তু ফিরতি লেগ ঘরের মাঠে হওয়ায় রিয়ালের ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিল। করিম বেনজেমা তো আগেই বলে দিয়েছিলেন, মিরাকল ঘটিয়েই ফাইনালে যাবেন তারা।

শেষ পর্যন্ত সেই মিরাকলটিই ঘটল; ফিরতি লেগে জয় ছিনিয়ে নিল রিয়াল। কিন্তু সেটাও আরেক মিরাকলের গল্প লিখে। এমন এক ম্যাচ তারা জিতল; যে ম্যাচে ৮৯ মিনিট পর্যন্ত একটি শটও গোলপোস্টের লক্ষ্যে ছিল না স্বাগতিকদের। এরপরই হঠাৎ ঘুরে দাঁড়ানো। সব মিলিয়ে ম্যাচে গোলের জন্য রিয়ালের ১৪ শটের ৫টি ছিল লক্ষ্যে। অপর দিকে ১৫ শটের ১০টি লক্ষ্যে রেখেও লক্ষ্যপূরণ হলো না সিটির।

আরও পড়ুন : রোনালদোদের গোলে জিতেও লাভ হলো না ম্যানইউর

উল্লেখ্য, আগামী ২৯ মে শিরোপা লড়াইয়ে চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়ালের মুখোমুখি হবে আরেক ইংলিশ ক্লাব লিভারপুল।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড