• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষেধাজ্ঞার কবলে ঋদ্ধিমানকে হুমকি দেওয়া সেই সাংবাদিক

  ক্রীড়া ডেস্ক

০৪ মে ২০২২, ১৭:৩৫
ঋদ্ধিমান সাহা (বাঁয়ে) ও সাংবাদিক বোরিয়া মজুমদার (ডানে) (ছবি: সংগৃহীত)

ভারতীয় ক্রিকেটার ঋদ্ধিমান সাহাকে হুমকি দেওয়ায় সাংবাদিক বোরিয়া মজুমদারকে দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে বিসিসিআই। এতে করে ভারতের স্টেডিয়ামগুলোতে আর প্রবেশ করতে পারবেন না আলোচিত সেই ক্রীড়া সাংবাদিক।

বোরিয়ার নিষেধাজ্ঞা প্রসঙ্গে গণমাধ্যমকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ভারত ক্রিকেট বোর্ডের সব রাজ্য ইউনিটকে স্টেডিয়ামের ভেতরে তাকে অনুমতি না দেওয়ার জন্য অবহিত করা হবে। তাকে হোম ম্যাচের জন্য মিডিয়া অনুমতি দেওয়া হবে না।

তিনি বলেন, ‘আমরা তাকে কালো তালিকাভুক্ত করার ব্যাপারে আইসিসিকেও লিখিত দেবো। সেই সঙ্গে খেলোয়াড়দের তার সঙ্গে জড়িত না থাকতেও বলা হবে।’

গত ১৯ ফেব্রুয়ারি ঋদ্ধিমান সাহার এক টুইট ভারতের ক্রিকেটে আলোড়ন ফেলেছিল। পোস্টে এই উইকেটরক্ষক-ব্যাটার দাবি করেছিলেন, বোরিয়া মজুমদার নামের একজন সাংবাদিক হুমকি দিয়েছেন তাকে।

ঋদ্ধিমান একটি ছবি টুইট করে লেখেন, ‘ভারতীয় ক্রিকেটে নিজের অবদান রাখার পর তথাকথিত এক ‘শ্রদ্ধেয়’ সাংবাদিকের কাছ থেকে এটা শুনতে হল। সাংবাদিকতা এখন এই জায়গায় পৌঁছেছে।’

টুইটের পর আলোচনার পারদ তুঙ্গে ওঠে। বিষয়টি নিয়ে তদন্ত ও উপযুক্ত শাস্তির দাবি জানান দেশটির সাবেক-বর্তমানরা। এরপরও পক্ষে-বিপক্ষে অনেক কথা হচ্ছিল। পরে ঘটনার তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করে বিসিসিআই।

ঋদ্ধিমানের অভিযোগের সত্যতা পায় বিসিসিআইয়ের তদন্ত কমিটি। দু’পক্ষের বক্তব্য শোনার পর বোর্ড সাংবাদিক বোরিয়াকে দু’বছরের জন্য নির্বাসিত করতে চলেছে বলে খবর ছড়িয়েছিল। বিসিসিআইয়ে শাস্তিতে শেষপর্যন্ত সেটাই ঘটল।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড