• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাইনালে রিয়ালকে হারিয়ে প্রতিশোধ নিতে চান সালাহ

  ক্রীড়া ডেস্ক

০৪ মে ২০২২, ১৬:০৪
২০১৮ সালে ইউসিএল ফাইনালে সালাহকে বাজেভাবে ফাউল করেছিলেন রামোস (ছবি: সংগৃহীত)

তখন ২০১৮ সাল, ইয়ুর্গেন ক্লপের হাত ধরে ফুটবলে নিজেদের হারানো গৌরব ফিরে পেতে শুরু করেছে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগের পাশাপাশি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও আধিপত্য দেখাতে শুরু করেছে দলটি। সেবার এক যুগের বেশি সময় পর ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন বুনছিল তারা। মোহাম্মেদ সালাহ, সাদিও মানেদের নিয়ে বেশ আত্মবিশ্বাসী ছিল অলরেডরা। তবে সেই আত্মবিশ্বাসে চিড় ধরালো সালাহকে করা সার্জিও রামোসের বাজেভাবে করা এক ফাউল। হাতের চোট এতটাই গুরুতর ছিল যে মাঠ থেকেই উঠে যেতে হয়েছিল লিভারপুলকে। দলের সেরা তারকাকে হারিয়ে সেবার আর চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি দলটি।

এবার বছর চারেক পরে আবারও চেই চেনা মঞ্চে ফের রিয়াল মাদ্রিদের সঙ্গে দেখা হয়ে যেতে পারে লিভারপুলের। তবে আসরের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটিকে হারাতে পারলেই ফাইনালে উঠবে রিয়াল। ভিয়ারিয়ালের বিপক্ষে দ্বিতীয় লেগে ৫-২ ব্যবধানে জয় তুলে ফাইনাল নিশ্চিত করেছে লিভারপুল। এখন অপেক্ষা প্রতিপক্ষের। ফাইনালে রিয়ালকেই নিজেদের প্রতিপক্ষ হিসেবে দেখতে চান মোহাম্মেদ সালাহ।

২০১৮ মৌসুমে রিয়ালের বিপক্ষে ৩-১ গোলে হেরে শিরোপার স্বাদ থেকে বঞ্চিত থাকতে হয়েছে লিভারপুলকে। পরের মৌসুমে শিরোপার আক্ষেপ ঘুচলেও রিয়ালকে ফাইনালে পাওয়া হয়নি। ফাইনালে রিয়ালকে হারিয়ে শিরোপা জেতায় তাই বাড়তি আনন্দ দেখেছেন সালাহ।

তিনি বলেন, ‘আমি রিয়ালের বিপক্ষে খেলতে চাই। সিটি সত্যিই কঠিন দল, আমরা এই মৌসুমে তাদের বিপক্ষে কয়েকবার খেলেছি। কিন্তু আমাকে ব্যক্তিগতভাবে জিজ্ঞাসা করলে আমি ফাইনালে রিয়ালের বিপক্ষে খেলতেই পছন্দ করব। আমরা তাদের বিপক্ষে ফাইনালে হেরেছিলাম তাই তাদের বিপক্ষে খেলতে চাই, আশা করি রিয়ালের কাছ থেকেই ট্রফি জিতব।’

ভিয়ারিয়ালের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পরার পরও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জয় তুলায় উচ্ছ্বাসিত ইয়ুর্গেন ক্লপ। কোচ হিসেবে চতুর্থবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠলেও নতুন অভিজ্ঞতা বলছেন অলরেডদের এই জার্মান কোচ।

তিনি বলেন, ‘এটি ২০ বছরের মধ্যে প্রথম বলে মনে হচ্ছে। এই জয় অসামান্য, কারণ ম্যাচ কঠিন করে ফেলেছিলাম। তবে আমরা জানতাম এরকম ঘটতে পারে। আমি ছেলেদের বলেছিলাম ভুল খুঁজে বের কর এবং ঘুরে দাঁড়াও। ফাইনালে প্রতিপক্ষ কে সেটা নিয়ে মাথা ঘামাতে চাই না।’

বিপরীত ভিয়ারিয়াল হারলেও কোনো আক্ষেপ নেই উনাই এমেরির। জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখকে ছিটকে দল হিসেবে এত দূর আশায় খুশি তিনি।

‘রাতে সবাইকে দেখিয়েছি আমরাও ভাল দল, আমাদেরও সুযোগ থাকতে পারে।’

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড