• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

উইন্ডিজের সাদা বলের নতুন অধিনায়ক পুরান

  ক্রীড়া ডেস্ক

০৪ মে ২০২২, ১৫:০৮
নিকোলাস পুরান (ছবি: সংগৃহীত)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলাকালে আকস্মিক ঘোষণায় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন কিয়েরন পোলার্ড। ফলে স্বাভাবিকভাবে ওয়ানডে ও টি-টুয়েন্টিতে তার জায়গায় নতুন কাউকে অধিনায়কত্বের দায়িত্ব দিতে হতো ক্যারিবিয়ানদের। অবসরে যাওয়া পোলার্ডের স্থলাভিষিক্ত হিসেবে নিকোলাস পুরানকে সাদা বলের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

এই দুই ফরম্যাটে পুরানের ডেপুটি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে শেই হোপকে। মঙ্গলবার (৩ মে) এক বিবৃতিতে বিষয়গুলো নিশ্চিত করে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ক্যারিবিয়ানেরদের সহ-অধিয়ানায়কের দায়িত্বে ছিলেন পুরান।

দলকে নেতৃত্ব দেওয়া অবশ্য পুরানের জন্য নতুন কিছু নয়। পোলার্ডের অনুপস্থিতিতে গত বছরের জুলাইয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের অধিনায়ক ছিলেন এই উইকেটরক্ষক ব্যাটার। সিরিজটি ৪-১ ব্যবধানে জিতে নেয় পুরান বাহিনী।

সব মিলিয়ে ১০টি আন্তর্জাতিক ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিয়েছেন পুরান। মোট আটটি টি-টুয়েন্টি ও দুইটি ওয়ানডের মধ্যে দল জিতেছে চারটিতে, হেরেছে ছয়টি। ওয়েস্ট ইন্ডিজের নেতৃত্ব পেয়ে দলকে সামনে এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন পুরান।

এই উইকেটরক্ষক-ব্যাটার বলেন, 'খেলাটার বেশ কিছু গ্রেটদের পদাঙ্ক অনুসরণ করছি, যারা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের অসাধারণ লিগ‍্যাসি তৈরি করে গেছেন। ক্রিকেট হলো সেই শক্তি, যা আমাদের সকল ওয়েস্ট ইন্ডিয়ানদের ঐক‍্যবদ্ধ করে, সেখানে এটি সত্যিই একটি মর্যাদাপূর্ণ পদ এবং ক‍্যারিবিয়ান সমাজে গুরুত্বপূর্ণ পদ।'

পুরান বলেন, 'অধিনায়ক হওয়া আমার ক্যারিয়ারে এখন পর্যন্ত সবচেয়ে সেরা ঘটনা। আমি আমাদের ভক্ত এবং সমর্থকদের জন্য মাঠে দুর্দান্ত কিছু করতে দলকে এগিয়ে নিয়ে যেতে চাই' আরও যোগ করেন তিনি।

২০১৬ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো মাঠে নামেন পুরান। ওয়ানডে অভিষেক ২০১৯ সালের ফেব্রুয়ারিতে, ইংল্যান্ডের বিপক্ষে। দুই সংস্করণ মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখন পর্যন্ত ৯৪ ম্যাচে ৩ হাজার ৩০০ রান করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

এ মাসের শেষেই নেদারল্যান্ডসের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ৩১ মে শুরু হতে যাওয়া সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। স্থায়ীভাবে নেতৃত্ব পাওয়ার পর অধিনায়ক পুরানের প্রথম সিরিজ হবে এটিই।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড