• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মৌর কাছে হারল মুস্তাফিজের দিল্লি

  ক্রীড়া ডেস্ক

০১ মে ২০২২, ২০:৫৭
দিল্লি ও লক্ষ্মৌর মধ্যকার ম্যাচের দৃশ্য (ছবি: সংগৃহীত)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪৫তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ৬ রানে হারিয়েছে লক্ষ্মৌ সুপার জায়ান্টস। এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে লোকেশ রাহুলের দল। এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে পাঁচটিতেই হেরেছে দিল্লি। এতে প্লে-অফে যাওয়া বেশ কঠিন হয়ে উঠল ডেভিড ওয়ার্নার, মুস্তাফিজুর রহমান, ঋষভ পান্তদের। ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় লক্ষ্মৌ সুপার জায়ান্টস। মুস্তাফিজুর রহমানের হাতে তুলে দেওয়া হয় প্রথম ওভারের দায়িত্ব। এদিন মুস্তাফিজের শুরুটা হয় চার হজম করে। তবে দারুণভাবে প্রত্যাবর্তন করে প্রথম ওভারে সাকুল্যে ৬ রান খরচ করেন। আবারও আক্রমণে আসেন ষষ্ঠ ওভারে। একটি চার হজম করেন এই ওভারেও, খরচ করেন ৮ রান।

এরপর যথারীতি স্লগ ওভারের জন্য মুস্তাফিজকে রেখে দেন রিশভ পান্ট। ১৮তম ওভারে বল হাতে নিয়েই উইকেট শিকারের সুযোগ সৃষ্টি করেছিলেন মুস্তাফিজ। কিন্তু ৬৪ রানে অপরাজিত লোকেশ রাহুলের ক্যাচ তালুবন্দী করতে পারেননি ললিত যাদব। সহজ ক্যাচ ছেড়ে দেওয়ায় হতাশা দেখা দেয় পুরো দলের মধ্যে।

সেই ওভারেও ৮ রান খরচ করেন মুস্তাফিজ। ইনিংসের শেষ ওভারে আবারও বল হাতে তুলে নেন। একটি ছক্কায় এই ওভারে ১৫ রান নেয় লক্ষ্ণৌ। ৪ ওভারে মুস্তাফিজ বিলি করেন মোট ৩৭ রান।

নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্ণৌয়ের সংগ্রহ দাঁড়ায় ১৯৫ রান। লক্ষ্ণৌয়ের পক্ষে সর্বোচ্চ ৭৭ রান করেন অধিনায়ক লোকেশ রাহুল। ৫১ বলের মোকাবেলায় তিনি হাঁকান চারটি চার ও পাঁচটি ছক্কা। এছাড়া দীপক হুদা ৩৪ বলে ৫২ ও কুইন্টন ডি কক ১৩ বলে ২৩ রান করেন। দিল্লীর পক্ষে তিনটি উইকেটই শিকার করেন শার্দুল ঠাকুর।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই খেই হারায় দিল্লি। স্কোরবোর্ডে ১৩ রান তুলতেই দুই ওপেনার পৃথ্বী শো ও ডেভিড ওয়ার্নারকে হারায় দলটি। এরপর প্রতিরোধ গড়ে তোলেন অধিনায়ক পান্ত ও মিচেল মার্শ। তৃতীয় উইকেটে দুজনে গড়েন ৬০ রানের জুটি।

মার্শ ২০ বলে ৩৭ ও পান্ট ৩০ বলে ৪৪ রান করে বিদায় নিলে দায়িত্ব বর্তায় রভম্যান পাওয়েল ও অক্ষর প্যাটেল ওপর। ললিত যাদব ৩ রান করে সাজঘরে ফিরলে সাধ্যমত লড়াই চালিয়ে যান পাওয়েল ও অক্ষর। পাওয়েল ২১ বলে ৩৫ করে বিদায় নিলে খেই হারিয়ে ফেলেন মুস্তাফিজরা। অক্ষর ২৪ বলে ৪২ রান করে অপরাজিত থাকলেও দল থেকে যায় জয় থেকে ৬ রান দূরে।

লক্ষ্মৌর পক্ষে চারটি উইকেট শিকার করেন মহসিন খান। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে দিল্লীর সংগ্রহ দাঁড়ায় ১৮৯ রান।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড