• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাইগারদের অনুশীলন ক্যাম্প শুরু ৮ মে

  ক্রীড়া প্রতিবেদক

০১ মে ২০২২, ২০:২৪
বাংলাদেশের অনুশীলন ক্যাম্প (ছবি: ফাইল)

দক্ষিণ আফ্রিকা সফর এবার দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ১৫ মে থেকে চট্টগ্রামে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এর আগে ৮ মে ঢাকায় পা রাখবে শ্রীলঙ্কা জাতীয় দল।

একই দিন রিপোর্টিং করতে বলা হয়েছে বাংলাদেশ দলের খেলোয়াড়দের। এদিন দল চলে যাবে চট্টগ্রামে। তামিম ইকবাল-মুমিনুলরা চট্টগ্রাম চলে গেলেও ঢাকায় থেকে যাবে শ্রীলঙ্কা দল। বিকেএসপিতে ১০ ও ১১ মে একটি অনুশীলন ম্যাচ খেলবে সফরকারীরা। এরপর ১৩ মে চট্টগ্রামের বিমান ধরবে তারা।

বাংলাদেশ দলের আনুষ্ঠানিক অনুশীলন শুরু হবে ৯ মে থেকে। এর আগে ব্যক্তিগত উদ্যোগে দু-একজনের অনুশীলন করার কথা রয়েছে।

দক্ষিণ আফ্রিকা সফর শেষে দেশে ফিরেই ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) নিয়ে ব্যস্ত হয়ে পড়ে টাইগাররা। যদিও এই সময়টায় জাতীয় দলের কোচিং স্টাফের সবাইকে ছুটি দেওয়া হয়। তাই স্বাগতিক দলের অনুশীলন ম্যাচের ওপর এতটা জোর দেয়া হয়নি বলেও জানা গেছে।

এদিকে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচের দলে রাখা হয়েছিল অল-রাউন্ডার মেহেদি হাসান মিরাজকে। ডিপিএলে চোট পাওয়ায় তার বদলে প্রথম টেস্টের দলে জায়গা হয়েছে স্পিনার নাঈম হাসানের। শুক্রবার হুট করেই যোগ করা হয় মোসাদ্দেক হোসেনের নাম।

এদিকে বাংলাদেশ দল ঘোষণা করে দুই দফা পরিবর্তন করলেও দল ঘোষণা করেনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

বাংলাদেশ টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, শহিদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান, ইবাদত হোসেন চৌধুরী, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শরিফুল ইসলাম (ফিটনেসের ভিত্তিতে)।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড