• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিএসজিতে থাকবেন এমবাপে, শতভাগ নিশ্চয়তা পচেত্তিনোর

  ক্রীড়া ডেস্ক

২৯ এপ্রিল ২০২২, ১৪:৩১
কিলিয়ান এমবাপে (বাঁয়ে) ও মাউরিসিও পচেত্তিনো (ডানে) (ছবি: সংগৃহীত)

ট্রান্সফার উইন্ডো আসলেই গুঞ্জন ওঠে, প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে রিয়াল মাদ্রিদে নাম লেখাবেন কিলিয়ান এমবাপে। যদিও শেষপর্যন্ত পিএসজির অনিচ্ছার কারণে আর স্বপ্নের ক্লাব রিয়ালের সঙ্গে চুক্তি করা হয়ে ওঠে না এমবাপের। চুক্তিতে রিলিজ ক্লজ থাকায় পিএসজির আপত্তি থাকলে ক্লাব ছাড়তে পারবেন না এমবাপে। সে কারণে অপেক্ষা করতে হবে চলতি মৌসুমের শেষ পর্যন্ত। কেননা আসছে জুনেই পিএসজির সঙ্গে চুক্তি শেষ হবে এমবাপের। তখন চাইলে ফ্রিতে রিয়ালে পাড়ি জমাতে পারবেন এই ফ্রেঞ্চম্যান।

এমবাপে শেষ পর্যন্ত পিএসজিতেই থেকে যাবেন, নাকি পাড়ি জমাবেন স্পেনে তা সময়ের হাতেই তোলা থাক। তবে আক্রমণভাগের অন্যতম হাতিয়ার এমবাপে পিএসজিতেই থেকে যাবেন, এমনটাই বিশ্বাস মাউরিসিও পচেত্তিনোর। তার প্রিয় ছাত্র যে পিএসজিতেই থাকছেন এর শতভাগ নিশ্চয়তা দিচ্ছেন তিনি।

পচেত্তিনো বলেন, ‘আমি শতভাগ থাকছি এবং এমবাপের ক্ষেত্রেও একই বিষয় প্রযোজ্য। আজকে আমার এইরকমই লাগছে। আজকে আমি সেটাই বলতে পারি। আর কিছু বলতে পারব না। এই মুহূর্তে আমার কাছে তাই লাগছে।’

শুক্রবার (২৯ এপ্রিল) স্ট্রাসবুর্গের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচ খেলতে নামবে আসরে শিরোপা নিশ্চিত করে ফেলা পিএসজি। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে দলটির কোচ পচেত্তিনো নিজের ও এমবাপের থেকে যাওয়া বিষয়টি নিয়ে খোলামেলা কথা বলেন।

পচেত্তিনো আরও বলেন, ‘এটি ফুটবল এবং আমরা কখনোই জানি না কী ঘটতে পারে। তবে আমি আজ কেমন অনুভব করছি তার উপর ভিত্তি করে আমাকে প্রশ্নের উত্তর দিতে হবে। এবং আমি এটাই করেছি।’

তবে আর্জেন্টাইন কোচ এও বলেছেন যে ভবিষ্যৎ নিয়ে ক্লাবের সঙ্গে কোনো আনুষ্ঠানিক আলোচনা হয়নি। ‘আমাদের পরিকল্পনার পরিপ্রেক্ষিতে যা স্বাভাবিক এবং আমরা এখনও পর্যন্ত যা করছি তার বাইরে কোনো সুনির্দিষ্ট আলোচনা হয়নি। আমাদের একটি স্বাভাবিক সম্পর্ক আছে। আমরা তখনকার পরিস্থিতির উপর নির্ভর করে যোগাযোগ করি।’

এদিকে জানা গেছে, এমবাপেকে বাৎসরিক ৫০ মিলিয়ন ইউরো বেতনের লোভনীয় প্রস্তাব দিয়েছে পিএসজি। যা ফুটবল ইতিহাসের সর্বোচ্চ পারিশ্রমিক। যদিও অনিশ্চয়তার দোলাচল এখনো চলছে। পিএসজির সঙ্গে এমবাপের চুক্তি নবায়ন না হওয়া পর্যন্ত আপাতত কিছুই অনুমান করা যাচ্ছে না।

অপরদিকে, কোচের পদ থেকে মাউরিসিও পচেত্তিনোকে বরখাস্ত করে জিনেদিন জিদানকে কোচ বানাবে ফরাসি জায়ান্টরা- এমন খবর ইউরোপের গণ মাধ্যমে প্রকাশিত হয়েছিল। এমনকি ইংলিশ প্রিমিয়ার লিগের টটেনহ্যাম হটস্পারের কোচ অ্যান্থনিও কন্তে পিএসজির কোচ হতে আগ্রহ প্রকাশ করে ফেলেন। পচেত্তিনোর কথা অনুযায়ী এসব খবরের সঙ্গে বাস্তবতার মিল পাওয়া যাচ্ছে না।

দশমবারের মতো লিগ ওয়ানের শিরোপা জিতেছে পিএসজি। এরপরও পচেত্তিনো চাপেই আছেন। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে রিয়ালের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার পর থেকেই আসন নড়বড়ে হয়েছিল আর্জেন্টাইন কোচের।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড